ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

প্রকল্পের অর্থ লোপাট : ঢাকা ওয়াসার এক প্রকৌশলীর বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা ওয়াসার কয়েকটি প্রকল্পের অর্থ আত্মসাৎ ও দুর্নীতির নানা অভিযোগে সংস্থাটির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আক্তারুজ্জামানের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুদকের প্রধান কার্যালয়ে নিয়মিত বৈঠকে এ বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে। দুদকের উপপরিচালক মো. আলী আকবরকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে কমিশন।
গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. শফিউল্লাহ জানান, আগেও আক্তারুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগ এসেছিল। স¤প্রতি এ সংক্রান্ত আরো কিছু অভিযোগ কমিশনে জমা পড়েছে।
সব অভিযোগ নিয়ে অনুসন্ধান কর্মকর্তাকে তদন্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।
প্রকৌশলী আক্তারুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে দুদক সূত্র জানায়, প্রকল্প পরিচালক হয়ে অন্যদের সহায়তায় পদ্মা (জলদিয়া) ওয়াটার ট্রিটমেন্ট ও রামপুরা-কমলাপুর পানির পাম্প প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে বরাদ্দ দেয়া অর্থ আত্মসাৎ করেছেন তিনি। ওয়াসার ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রকল্পের (ডিডব্লিউএসএনআইপি) প্রকল্প পরিচালক হিসেবে তার বিরুদ্ধে ঠিকাদার নিয়োগ, দূষণমুক্ত প্রকল্প ও ঢাকা ওয়াসার কর্মচারী সমিতির মাধ্যমে নানা অনিয়মের অভিযোগও রয়েছে দুদকে।
এছাড়া বিভিন্ন প্রকল্পে পানির লাইন স্থাপনে নি¤œœমানের পাইপ সরবরাহে ৫০০ কোটি টাকা আত্মসাৎ, নদীর তলদেশে পাইপ সুরক্ষার কেসিং পাইপের জন্য বরাদ্দ দেয়া ১০০ কোটি টাকা এবং রামপুরা-কমলাপুর পানির পাম্প প্রকল্পের ৪০০ কোটি টাকার বরাদ্দ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সঙ্গে তার সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।
দুদকে আসা অভিযোগের বিষয়ে ঢাকা ওয়াসার এক কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, কোনো অভিযোগ নিয়ে দুদক তদন্ত করলে এর সত্যতা বের হবে। এখন যেহেতু তদন্ত শুরু হয়েছে, সেই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কথা বলা ঠিক হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়