ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

জবি উপাচার্য : সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা পরিকল্পিত

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : সংখ্যালঘু সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ভাঙচুর ও তাদের ওপর হামলা পরিকল্পিত উল্লেখ করে নিন্দা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে সারাদেশে সা¤প্রদায়িক হামলার প্রতিবাদে শিক্ষক সমিতির এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।
উপাচার্য বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি যারা এ দেশের কখনো ভালো চায় না তারা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটাচ্ছে। তারা নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে যেন এ দেশের অসা¤প্রদায়িক চেতনা নষ্ট হয়ে যায়। এদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।
এ মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের সভাপতি ড. জাকারিয়া মিয়াসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় সারাদেশে চলমান সা¤প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন শিক্ষকরা।
এছাড়া শিক্ষক সমিতির মানববন্ধন শেষে শহীদ মিনারের সামনে সারাদেশে সা¤প্রদায়িক হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়