গুলিস্তানে বাস উল্টে ২ কাবাডি খেলোয়াড় আহত

আগের সংবাদ

মণ্ডপে হামলার নেপথ্যে কারা

পরের সংবাদ

২ শতাংশের নিচে শনাক্তের হার : ৮ মাসে সর্বনি¤œ মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা সংক্রমণের নি¤œমুখী ধারা অব্যাহত রয়েছে। শনাক্তের হার নেমে এসেছে ২ শতাংশের নিচে। এছাড়া টানা তিন দিন যাবত দৈনিক মৃতের সংখ্যাও রয়েছে এক অঙ্কে। শুধু তাই নয়, ৮ মাসে সর্বনি¤œ মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।
গত ১৪ অক্টোবর দৈনিক মৃত্যুর সংখ্যা এক অঙ্কের ঘরে নামে। আর গত ১৫ মের পর কম রোগী শনক্ত হয় গত ২৪ ঘণ্টায়। ওই দিন ২৬১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।
গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮২৯টি পরীক্ষাগারে ১৫ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ২৯৩ জন। শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। এই সময়ে মৃত্যু হয়েছে ৬ জনের। সুস্থ হয়েছেন ৪৪২ জন।
এর আগে শুক্রবার ৩৯৬ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়ে। মৃত্যু হয় ৯ জনের। শনাক্তের হার ছিল ২ দশমিক শূন্য ৯ শতাংশ। আর বৃহস্পতিবার ৭ জনের মৃত্যু হয় এবং সংক্রমণ ধরা পড়ে ৪৬৬ জনের নমুনায়। শনাক্তের হার ছিল ২ দশমিক ১৬ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৭৬ হাজার ৮২৫টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জন। তাদের মধ্যে ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৫২ জনের। এর মধ্যে ১৭ হাজার ৭৭৯ জন পুরুষ আর ৯ হাজার ৯৭৩ জন নারী। এখন পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত ৬ জনের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ২ জন। এই ৬ জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ২ জন, ষাটোর্ধ্ব ২ জন আর সত্তরোর্ধ্ব ২ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৩ জন, চট্টগ্রামের ১ জন, খুলনার ১ জন আর সিলেটের ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়