ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

৮ মাস পর সর্বনিম্ন শনাক্ত : এক অঙ্কে নেমে এলো দৈনিক মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের ২২ ফেব্রুয়ারির পর দেশে করোনা ভাইরাসে আক্রান্ত সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২২ ফেব্রুয়ারি ৩৬৬ জন রোগী শনাক্ত হয়েছিল। আর গতকাল শুক্রবার শনাক্ত হয়েছে ৩৯৬ জন। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়। সে হিসাবে ৮ মাস পর দৈনিক শনাক্ত সবচেয়ে কম। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কিছুটা বাড়লেও তা এখনো এক অঙ্কের ঘরেই রয়েছে।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ জনের। সুস্থ হয়েছেন ৫২৩ জন। নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৯৮০টি। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ২ দশমিক শূন্য ৯ শতাংশ।
প্রসঙ্গত, বৃহস্পতিবার ৭ জনের মৃত্যু ও সংক্রমণ ধরা পড়ে ৪৬৬ জনের নমুনায়। শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ। বুধবার ১৭ জনের মৃত্যু ৫১৮ রোগী শনাক্ত এবং শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৪ শতাংশ। মঙ্গলবার ১৪ জনের মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৫৪৩ জন। শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ। সোমবার ১১ জনের মৃত্যু ও ৫৯৯ জন নতুন রোগী শনাক্ত হয়। আর শনাক্তের হার ছিল ২ দশমিক ৫৮ শতাংশ। রবিবার ১৪ জনের মৃত্যু ও ৪৮১ জন রোগী শনাক্ত হয়। শনিবার ২০ জনের মৃত্যু ও ৪১৫ জন নতুন রোগী শনাক্ত হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৬১ হাজার ২৪৫ জনের। মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন। তাদের মধ্যে ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৪৬ জনের। এর মধ্যে ১৭ হাজার ৭৭৫ জন পুরুষ আর ৯ হাজার ৯৭১ জন নারী।
গত ২৪ ঘণ্টায় মৃত ৯ জনের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ৫ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৮ জন ও বেসরকারি হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ৪ জন, সত্তরোর্ধ্ব ২ জন আর আশি ঊর্ধ্ব ২ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৬ জন, চট্টগ্রামে ২ জন, আর সিলেটে ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়