ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

নির্বাচনী প্রচারকালে ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নির্বাচনী প্রচারকালে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হয়েছেন ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি ডেভিড অ্যামেস। গতকাল শুক্রবার দুপুরে নির্বাচনী এলাকার ভোটারদের সঙ্গে বৈঠকের সময় আচমকা এক ব্যক্তি এই হামলা চালায়। খবর রয়টার্স।
খবরে বলা হয়, এসেক্সের বেলফেয়ার্স মেথোডিস্ট গির্জায় নির্বাচনী সভায় এই হামলার ঘটনা ঘটে। সশস্ত্র পুলিশ গির্জাটি ঘিরে রেখেছে এবং এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ। তবে এই ঘটনায় আর কাউকে গ্রেপ্তারের জন্য খোঁজা হচ্ছে না।
পুলিশ জানায়, এমপি অ্যামেসকে জরুরি চিকিৎসাসেবা দেয়া হয়। কিন্তু তিনি ঘটনাস্থলেই মারা যান। কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সন্দেহভাজন হিসেবে ২৫ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। এর আগে ঘটনাস্থলে উপস্থিত থাকা স্থানীয় কাউন্সিলর জন ল্যাম্ব বলেন, তাকে একাধিকবার ছুরিকাঘাত করা হয়েছে। আমরা নিশ্চিত নই জখম কতটা গুরুতর। কিন্তু দেখে ভালো মনে হচ্ছিল না। বিরোধী দল লেবার পার্টির নেতা কেই স্টারমার বলেন, এটি ভয়াবহ ও মর্মান্তিক খবর।
১৯৮৩ সালে বাসিলডন থেকে পার্লামেন্টে প্রতিনিধিত্ব করার জন্য প্রথম নির্বাচিত হন অ্যামেস। পরে ১৯৯৭ সাল থেকে সাউথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচন করেন তিনি। এর আগে ২০১০ সালে লেবার পার্টির এমপি স্টিফেন টিমস তার নিজ কার্যালয়ে ছুরিকাঘাতের শিকার হয়েছিলেন। অবশ্য চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। ২০১৬ সালে ব্রেক্সিট গণভোটের আগের দিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন আরেক লেবার নেতা জো কক্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়