ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

দুর্গোৎসবকে কেন্দ্র করে প্রার্থীদের প্রচারণা

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

খন্দকার মোহাম্মাদ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) থেকে : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতি বছরের মতো হিন্দু ধর্মের অনুসারীরা দুর্গোৎসব পালন করছে। ‘ধর্ম যার যার উৎসব সবার’ অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে এবারের উৎসবে ভিন্ন মাত্রা যোগ করেছে স্থানীয় নির্বাচনের আমেজ।
গত বৃহস্পতিবার মহা নবমীতে বেলকুচির বিভিন্ন পূজামণ্ডপে সরজমিনে দেখা যায়, স্থানীয় নির্বাচনের প্রার্থীদের সরব উপস্থিতি। জনপ্রতিনিধি থেকে শুরু করে ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, ইউপি সদস্য, মহিলা ইউপি সদস্য প্রার্থীদের পূজামণ্ডপে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও উৎসবে অংশ নিচ্ছেন। মণ্ডপে মণ্ডপে প্রার্থীরা নির্বাচনী প্রতিশ্রæতি, পাশে থাকার আশ্বাস দেয়ার পাশাপাশি পূজা উপলক্ষে উপহার এবং নগদ অর্থ বিতরণ করছেন।
বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের ১, ২, ৩নং ওয়ার্ডের (সংরক্ষিত) মহিলা ইউপি সদস্য প্রার্থী এলিনা বেগম ও ইউপি সদস্য প্রার্থী মো. রেজাউল মোল্লা বলেন, হিন্দু ধর্মের মানুষের সঙ্গে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেছি। পূজা উদযাপন কমিটিকে আমাদের ব্যক্তিগত পক্ষ থেকে আর্থিক অনুদান দিয়েছি। সেই সঙ্গে তাদের কাছে আমাদের নির্বাচনী অঙ্গীকার জানিয়েছি, আশাকরি তারা আমাদের নির্বাচনে জয়যুক্ত করবেন।
তামাই পশ্চিমপাড়া দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী নিখিল চন্দ্র জানান, করোনার সময় সরকারি যথাযথ নিয়মনীতি মেনে সুন্দর ও উৎসবমুখর পরিবেশে আমাদের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। আমাদের পূজাতে নির্বাচনের বিভিন্ন প্রার্থী আসছে শুভেচ্ছা বিনিময় করতে। যেহেতু নির্বাচনের মৌসুম, ফলে প্রার্থীদের জনসংযোগ পূজার কোলাহল ও উৎসব বাড়িয়ে দিচ্ছে।
রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী সনিয়া সবুর আকন্দ ভোরের কাগজকে জানান, রাজাপুর ইউনিয়নের ১২টি পূজামণ্ডপে বরাবরের মতো আমি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছি। অতীতে সবসময় তাদের পাশে ছিলাম বর্তমানেও আছি। হিন্দু ধর্মাবলম্বী জনসাধারণের মাঝে বাংলাদেশ আওয়ামী লীগ আস্থার নাম। প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিলে রাজাপুর ইউনিয়নের মানুষ আমাকে ঐক্যবদ্ধভাবে আবারো নির্বাচিত করবে।
উল্লেখ্য, বেলকুচি পূজা উদযাপন পরিষদের তথ্যানুযায়ী এবার উপজেলায় ৬৯টি মণ্ডপে হচ্ছে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে বেলকুচি পৌরসভায় ১৬টি, রাজাপুর ইউনিয়নে ১২টি, ভাঙ্গাবাড়ী ইউনিয়নে ১৫টি, দৌলতপুর ইউনিয়ন ১৬টি ও ধুকুরিয়াবেড়া ইউনিয়নে ১০টি মণ্ডপে পূজা হচ্ছে। উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে দুর্গোৎসব। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার উপক্রম হয়নি। বিজয়া দশমীতে বিসর্জনের মাধ্যমে ইতি ঘটবে এবারের দুর্গাপূজার। সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে প্রধান উৎস- এমনটা প্রত্যাশা সুশীল সমাজের প্রতিনিধিদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়