ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

ইউপি নির্বাচন : পীরগাছায় নৌকার মনোনয়ন পেলেন শাহিন সরদার

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : পীরগাছা উপজেলার ৬নং তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পরিবর্তন করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে আগের প্রার্থী বিদ্যুৎ কুমার রায়কে পরিবর্তন করে নতুন করে ওই ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহিন সরদারকে মনোনয়ন দেয়া হয়েছে বলে জানান উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন।
দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে প্রথমে ওই ইউনিয়নের প্রার্থী হিসেবে বিদ্যুৎ কুমার রায়কে নৌকা মার্কার দলীয় মনোনয়ন দেয়া হয়। পরে এ নিয়ে দলের ভেতর নানা আলোচনা-সমালোচনা এবং বির্তক সৃষ্টি হয়। দলের ত্যাগী নেতারা মনোনয়ন না পেয়ে একজোট হয়ে মনোনয়ন বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ করে। এ বিষয়ে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে লিখিত অভিযোগ করেন বঞ্চিত প্রার্থীরা। গত বৃহস্পতিবার রাতে শাহিন সরদারকে দেয়া একটি মনোনয়নপত্রে কপি ফেসবুকে ছড়িয়ে পড়ে। পক্ষে-বিপক্ষে মন্তব্য করতে থাকেন তাদের কর্মী-সমর্থকরা। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
বিদ্যুৎ কুমার রায়ের সমর্থক জাফর ইকবাল, মনতাজুল ইসলাম বলেন, বিদ্যুৎ কুমার রায়, সৎ, শিক্ষিত ও যোগ্য ব্যক্তি। কিছু দলীয় নেতাকর্মীর ষড়যন্ত্রের শিকার বিদ্যুৎ কুমার রায়। তিনি নির্বাচন করলে বিপুল ভোটে জয়লাভ করবেন।
অপরদিকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলছেন, শাহিন সরদার দলের ত্যাগী নেতা। দলের জন্য তিনি নিবেদিত প্রাণ। বিদ্যুৎ কুমার রায় দলের কেউ না। তিনি মনোনয়ন বোর্ডকে ভুল বুঝিয়ে মনোনয়ন নিয়েছেন।
প্রথমে পাওয়া মনোনয়ন নিয়ে বিদ্যুৎ কুমার রায় বলেন, আমি কিছু দলীয় নেতাকর্মীর ষড়যন্ত্রের শিকার। আমি মনোনয়ন পাওয়ায় তারা খুশি হননি। তাই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মিথ্যা অভিযোগ দিয়ে আমার মনোনয়ন বাতিল করেছে বলে শুনেছি। এখনো কোনো কাগজপত্র পাইনি।
নতুন করে মনোনয়ন পাওয়া শাহিন সরদার বলেন, বিদ্যুৎ কুমার বহিরাগত। তিনি দলের কোনো পদে নেই। এ বিষয়টি জানার পর মনোনয়ন বোর্ড নতুন করে আমাকে মনোনয়ন দিয়েছে। এতে করে দলের নেতাকর্মীরা উজ্জ্বীবিত। নির্বাচনে আমি জয়লাভ করব।
এ বিষয়ে পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন বলেন, বিদ্যুৎ কুমারকে মনোনয়ন দেয়া আগের সিদ্ধান্ত সঠিক ছিল না। দলের প্রবীণ নেতাদের অভিযোগে বর্তমানে শাহিন সরদারকে দেয়া মনোনয়ন ঠিক আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়