ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

আনসার ভিডিপিতে চাকরি : ৫ জনের কাছ থেকে ৫ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনোয়ারার বিরুদ্ধে বেকার ৫ যুবক থেকে স্থায়ীভাবে আনসার ভিডিপিতে চাকরি দেবে বলে ৫ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে ভুক্তভোগী ওই ৫ যুবক নোয়াখালী জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গত বুধবার অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে জানা যায়, মনোয়ারা উপজেলার নিজ ভাওর গ্রামের আবদুল করিম (২৫), জহির হোসেন (২০), শাহাদাত হোসেন (২৪) গত ১৪ এপ্রিল ৩ যুবকের কাছ থেকে ৩ লাখ টাকার ঘুষ গ্রহণ করে। তাদের স্থায়ী চাকরি দেবে বলে ঘুষ গ্রহণ করে গত ১৫ এপ্রিল ওই ৩ যুবককে চাকরিতে যোগদান করান। যোগদানের পর প্রতি মাসের বেতন থেকে ৩ হাজার টাকা করে যুবকদের কাছ থেকে কেটে রাখতেন। অপর দুই যুবক উপজেলার মেকরারচরের মনোয়ার হোসেন ও ছয়ানীটবগা গ্রামের মো. সোহাগ। এই দুই যুবক ২০২০ সালে ২ লাখ টাকা দিয়ে চাকরিতে যোগদান করেন। এদের কাছ থেকেও প্রতিমাসের বেতন থেকে ৩ হাজার টাকা করে কেটে রাখেন মনোয়ারা।
বর্তমানে আনসার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা ১৫ অক্টোবর থেকে এই ৫ যুবকের চাকরি নেই বলে মৌখিকভাবে জানিয়ে দেন। এ ব্যাপারে কর্মকর্তা মনোয়ারার সঙ্গে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা আনসার ভিডিপি কর্মকর্তার নির্দেশে তাদের অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে এবং তার নির্দেশেই তাদের নিয়োগ বাতিলের কথা জানানো হয়েছে।
এ বিষয়ে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, ঘটনা তদন্ত করে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করতে জেলা প্রশাসক নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়