তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মরদেহ উদ্ধার
কাগজ প্রতিবেদক, লালমনিরহাট : জেলার হাতীবান্ধা উপজেলায় অবস্থিত দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকা থেকে আজাহারুল ইসলাম (২৫) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে ওই ব্যারাজের ১৩নং গেটস্থ তিস্তা নদী থেকে মরদেহটি উদ্ধার করে দোয়ানী ফাঁড়ির পুলিশ। পুলিশ জানায়, পার্শ্ববর্তী ডিমলা উপজেলা গয়াবাড়ী ইউনিয়নের মতির বাজার এলাকার আতিয়ার রহমানের ছেলে আজাহারুল ইসলাম গত রবিবার তিন বন্ধুসহ তিস্তা নদীতে সাঁতরে দিয়ে মাছ ধরতে যাচ্ছিল। দুই বন্ধু সাঁতার দিয়ে কিনারায় উঠতে পারলেও আজাহারুল মাঝ নদীতে প্রবল স্রোতে ডুবে যায়। ঘটনার তিন দিন পর মঙ্গলবার দুপুরে তিস্তা ব্যারাজের ১৩নং গেটে বীভৎস একটি মরদেহ আটকে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। দোয়ানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু বক্কর সিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
মদসহ আটক
চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : চৌদ্দগ্রামে ২৮ বোতল বিদেশি মদসহ এক যুবককে আটক করেছে পুলিশ। তথ্যটি নিশ্চিত করেছেন থানার ওসি শুভ রঞ্জন চাকমা। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক রোকনুজ্জামানসহ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার নালঘর এলাকায় অভিযান চালিয়ে ওই গ্রামের মোস্তফা কামালের ছেলে মেহেদী হাসান সাগরকে (২৮) আটক করা হয়। মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের শেষে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। মাদক নিয়ন্ত্রণে চৌদ্দগ্রাম থানা পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
আর্থিক অনুদান
খাগড়াছড়ি প্রতিনিধি : বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের অর্থায়নে জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে গরিব, অসহায়, দুস্থদের জীবনমান উন্নয়ন এবং স্বেচ্ছাসেবী সংস্থাদের মাঝে এককালীন আর্থিক অনুদান ও চেক বিতরণ অনুষ্ঠান হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রæ চৌধুরী। অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক রোকেয়া বেগমের সঞ্চালনায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সমাজসেবা বিভাগের আহ্বায়ক শাহিনা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. বশিরুল হক ভূঞা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. মনিরুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে গরিব, অসহায় ও দুস্থ ৬৫ পরিবারের মাঝে ৩ হাজার ৫০০ টাকা করে প্রদান করা হয়। এছাড়া ১১টি স্বেচ্ছাসেবী সংগঠনকে ৩১ হাজার করে, ৪টি স্বেচ্ছাসেবী এনজিও সংস্থাকে ৩৩ হাজার করে প্রদান করা হয়। সব মিলিয়ে মোট ৬ লাখ ৮১ হাজার ৭০০ টাকা বিতরণ করা হয়েছে।
বস্ত্র বিতরণ
বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে’ এ সেøাগানকে সামনে রেখে রাজবাড়ী বালিয়াকান্দি সদর ইউনিয়নের চামটা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বস্ত্র বিতরণ ও বৃত্তিপ্রাপ্তদের সম্মাননা প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সততা মানবকল্যাণ সংগঠন এর আয়োজন করে। সংগঠনের সভাপতি শান্তিরাম বিশ্বাসের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হাসিবুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ইদ্রিস আলী ফকির প্রমুখ বক্তব্য রাখেন। পরে ১৩০ জনের মধ্যে বস্ত্র বিতরণ ও ওই এলাকার বৃত্তিপ্রাপ্তদের সম্মাননা প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়