২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

জমির দখল পেতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : জমির প্রকৃত মালিকানা ফিরে পেতে ও অবৈধ দখলদারমুক্ত করতে জমির বৈধ মালিকদের উত্তরাধিকারীরা মানববন্ধন কর্মসূচি করেছেন চাঁপাইনবাবগঞ্জে। গতকাল সোমবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে জমির ভুক্তভোগী মালিক ও উত্তরাধিকারীরা এই মানববন্ধনের আয়োজন করেন।
ঘণ্টাব্যাপী মানববন্ধনে অন্যদের মধ্যে ভুক্তভোগী মাটির মূল মালিকের উত্তরাধিকারী এস এম আমিনুল ইসলাম জনি, ডাক্তার শফিকুল ইসলাম, ফিরোজ আহমেদ, আব্দুল মোতালেব, আব্দুল মতিন, আব্দুর রহমান, সিবলী প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সময় ভুক্তভোগী জমির মালিক, সদস্য ও উত্তরাধিকারীরা মানববন্ধনে বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নিমতলা ফকিরপাড়া কেন্দ্রীয় ঈদগাহের দক্ষিণ পাশ ঘেঁষে মহিলা কলেজের সামনে রাস্তার পাশে ৩০ কোটি টাকা মূল্যের ১ দশমিক ৬৬ শতাংশ জমি রয়েছে তাদের। কিন্তু সেটা অবৈধভাবে দখল করে সেখানে বস্তি গড়ে তুলেছে একটি ক্ষমতাসীন সন্ত্রাসী মহল। শুধু বস্তি করেই ক্ষান্ত হয়নি, সেখানে বেশ কিছু দোকান বসিয়ে অবৈধ বাজার গড়ে তুলেছে সেই সন্ত্রাসী দল।
এমনকি একজন বীর মুক্তিযোদ্ধার জমি রাস্তাসহ দখল করে রেখেছে রাজনৈতিক ছত্রছায়ায় লালিত-পালিত কিছু মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী। কিন্তু বারবার আইনগতভাবে সেই জায়গা দখলমুক্ত করতে চাইলে তারা প্রাণনাশের হুমকি দেয়।
এদিকে জমির প্রকৃত মালিকের উত্তরাধিকারীরা বেশ কয়েক বছর ধরে জমির দখল পেতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে। কিন্তু কোনো সুরাহা হচ্ছে না। আর তাই ক্ষমতাসীন সন্ত্রাসীদের দ্বারা তাদের জমিতে অবৈধভাবে গড়ে তোলা বস্তি অপসারণ করে প্রশাসন দ্রুত সময়ের মধ্যে জমিটি মুল মালিকের উত্তরাধিকারী ও সদস্যদের বুঝিয়ে দেবেন এমনটায় দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়