করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

কেমিক্যাল দিয়ে পণ্য উৎপাদন, কারখানা সিলগালা

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া রান্নায় ব্যবহৃতসহ ৫২ ধরনের ভোগ্যপণ্য উৎপাদনের অভিযোগে একটি কারখানা সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিদপ্তর।
গতকাল রবিবার দুপুরে নগরীর ডবলমুরিং থানার মনছুরাবাদ এলাকায় হামিম কনজ্যুমার ফুড প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। সূত্র জানায়, নগরীর মনছুরাবাদের আব্দুল হাকিম সড়কে কাঁচা-পাকা ১২টি কক্ষ ভাড়া নিয়ে জনৈক মোহাম্মদ হাসান কারখানাটি গড়ে তোলেন। অভিযানে পাওয়া একটি তালিকায় দেখা গেছে, ওই কারখানায় ৫২ ধরনের পণ্য উৎপাদন হয়। এর মধ্যে উল্লেখযোগ্য টেস্টিং সল্ট, বিভিন্ন ধরনের মসলা, ভিনেগার, কেওড়া জল, ফালুদা, কাস্টার্ডের পাউডার, কর্নফ্লাওয়ার, সস, আয়োডিনযুক্ত লবণ।
অভিযানে নেতৃত্ব দেয়া জাতীয় ভোক্তা অধিদপ্তরের চট্টগ্রামের উপপরিচালক মো. ফয়জুল্লাহ বলেন, অভিযানে কারখানায় কয়েক ড্রাম কেমিক্যাল পাওয়া গেছে। এসব কেমিক্যাল ব্যবহার করে রান্নায় ব্যবহৃত বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করে। অথচ তার কাছে বিএসটিআই’র কোনো অনুমোদন নেই। অভিযান শুরুর আগে মালিক হাসান পালিয়ে যায়।
তিনি বলেন, অবৈধভাবে পণ্য উৎপাদন করে সেগুলো হামিম ফুডসের নাম লাগিয়ে প্যাকেটজাত করে বাজারে সরবরাহ করে। কারখানার পরিবেশও খুবই অস্বাস্থ্যকর এবং নোংরা। মালিক পালিয়ে যাওয়ায় আমরা আপাতত কারখানাটি সিলগালা করে দিয়েছি। মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়