ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

মহানগর পূজা পরিষদ : সংখ্যালঘুদের নানা আঙ্গিকে নির্যাতনের ঘটনায় উদ্বেগ

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রতিক্রিয়াশীল গোষ্ঠী বারবার মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও ধর্ম নিরপেক্ষ চেতনাকে ধূলিসাৎ করার অপেচেষ্টা চালিয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ নেতারা। তারা বলেন, মৌলবাদী, ধর্মান্ধ সাম্প্রদায়িক গোষ্ঠী মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ চেতনাকে বারবার আঘাত করেছে। বিগত দিনে আমরা সরকার ও রাজনৈতিক দলগুলোর কাছে আবেদন জানিয়েছিলাম, যাতে সাম্প্রদায়িক ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার ব্যবস্থা গ্রহণের জন্য। তারপরও আমরা লক্ষ্য করছি দেশের বিভিন্ন স্থানে মৌলবাদী ধর্মান্ধ গোষ্ঠী সনাতনী সম্প্রদায়ের ওপর হামলা ও নির্যাতন চালিয়েছে। বিভিন্ন স্থানে জবরদখল, মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুরসহ ন্যক্কারজনক ঘটনা এখনো ঘটছে। প্রতিনিয়ত ধর্মীয় সংখ্যালঘুদের নানাভাবে নির্যাতনের ঘটনায় আমরা শঙ্কিত। সাম্প্রদায়িক হামলা বন্ধে প্রশাসনকে সর্বোচ্চ সজাগ দৃষ্টি রাখতে হবে।
গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতারা এসব কথা বলেন।
মহানগর পূজা পরিষদের সভাপতি আশীষ কুমার ভট্টাচার্য বলেন, স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িকতাসহ সব প্রকার বৈষম্য ও বিভেদ নীতির চির অবসান হোক- এটাই আমরা চাই। একাত্তরে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ও ধর্মনিরপেক্ষ মূল্যবোধের ঐতিহ্যগত বন্ধনে আমরা বিশ্বাসী।
আমরা প্রত্যাশা করি বর্তমান গণতান্ত্রিক সরকারের সার্বিক সহযোগিতা ও বলিষ্ঠ ভূমিকায় এবারের শারদোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে।
লিখিত বক্তব্যে মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল বলেন, চট্টগ্রাম মহানগরীর প্রধান পূজামণ্ডপ জেএম সেন হল প্রাঙ্গণসহ ১৬টি থানায় ব্যক্তিগত ও ঘটপূজাসহ ২৭৬টি পূজামণ্ডপে ছয় দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে। সংবাদ সম্মেলনে বিভিন্ন মঠ-মন্দির, ঘরবাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, হত্যা, লুটপাট, হামলা ভাঙচুরসহ সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টিকারীদের মানবতাবিরোধী হিসেবে চিহ্নিত করে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে শাস্তির ব্যবস্থা করা, দুর্গোৎসবকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা দান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চারদিন সাধারণ ছুটি ঘোষণাসহ সরকারের কাছে ১১টি দাবি তুলে ধরা হয়। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সাধন ধর, মুক্তিযোদ্ধা অরবিন্দ পাল অরুন, এডভোকেট চন্দন তালুকদার, সহসভাপতি অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জি, সুমন দেবনাথ, রতœাকর দাশ টুনু, প্রদীপ শীল, বিপ্লব কুমার চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মিথুন মল্লিক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়