যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

কোস্ট গার্ডের অভিযান : কচ্ছপ ও তক্ষকসহ আটক ৩

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী ও খুলনায় পৃথক অভিযান পরিচালনা করে ৫৪টি বিরল প্রজাতির কচ্ছপ ও ১টি তক্ষকসহ তিনজন চোরাকারবারিকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিসিজি সিকিউরিটি স্টেশন আন্দারমানিক ও বিসিজি স্টেশন নিজামপুর কর্তৃক পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলাধীন খেপুপাড়া লঞ্চঘাট সংলগ্ন নতুন কাঠপট্টি (উকিলপট্টি) এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকা থেকে ৫৪টি বিরল প্রজাতির কচ্ছপসহ তোতা আকন ও তার ছেলে মো. রুবেলকে আটক করা হয়। আটককৃত কচ্ছপ ব্যবসায়ীরা পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলাধীন কলাপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা। বিজ্ঞপ্তি।
অপরদিকে, মঙ্গলবার মধ্যরাতে কোস্ট গার্ড আউটপোস্ট নলিয়ান কর্তৃক খুলনা জেলার দাকোপ থানাধীন নলিয়ান বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে বিরল প্রজাতির ১টি তক্ষকসহ মনোজ বৈশ্যকে আটক করা হয়। তক্ষকটির আনুমানিক মূল্য ৬৬ লাখ টাকা। তক্ষকটির ওজন ২২০ গ্রাম ও দৈর্ঘ্য ১২ ইঞ্চি।
আটককৃত মনোজ বৈশ্য খুলনা জেলার দাকোপ থানাধীন সুতারকালী গ্রামের অজিব বৈশ্যের ছেলে।
কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়