বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা আদায়
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৯টি ওষুধের দোকান মালিককে ৬২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গত সোমবার বিকালে পৌর শহরের কেএম লতীফ মেডিসিন মার্কেটের বিভিন্ন ওষুধের দোকানে অভিযান চালানো হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া এ অভিযান পরিচালনা করেন। জরিমানা করা হয় পৌর শহরের সূচনা মেডিকেল হল ৫ হাজার টাকা, সীমান্ত মেডিকেল হল ১৫ হাজার টাকা, জনসেবা ফার্মেসি ৩ হাজার টাকা, মাহাবুব ফার্মেসি ১৩ হাজার টাকা, মেসার্স ইফতি ঈশান মেডিকেল হল ৫ হাজার টাকা, আহম্মেদ ড্রাগস হাউজ ৫ হাজার টাকা, সোনারগাঁও মেডিকেল হল ১০ হাজার টাকা, মা মেডিকেল হল ১ হাজার টাকা ও হাওলাদার ফার্মেসিকে ৫ হাজার টাকা। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, কিছু অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করে আসছে। ৯টি ওষুধের দোকান মালিককে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।
কর্মশালা
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বিয়ে, তালাক, রেজিস্ট্রেশন এবং বাল্যবিয়ে প্রতিরোধ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মানব কল্যাণ পরিষদের আয়োজনে এবং মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশন মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় গত সোমবার সকালে মানব কল্যাণ পরিষদ প্রশিক্ষণ কেন্দ্রে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মণ। আরো বক্তব্য দেন জেলা রেজিস্ট্রার আবু তালেব সরকার, ঠাকুরগাঁও প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী ও মানব কল্যাণ পরিষদের প্রকল্প সমন্বয়কারী সাদেকুল ইসলাম। কর্মশালায় জানানো হয়, করোনাকালে গত এক বছরে জেলায় ১৯২টি বাল্যবিয়ের ঘটনা প্রতিরোধ করা হয়েছে। ৫৭টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। এছাড়া পারিবারিক বিরোধ নিষ্পত্তি করা হয়েছে ১৫৭টি।
আলোচনা সভা
নোয়াখালী প্রতিনিধি : বিশ্ব শিক্ষক দিবসে ‘মুজিব বর্ষেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ করতে হবে’ সেøাগানে নোয়াখালীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা শহরের হরিনারায়ণপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চৌমুহনী সরকারি এস.এ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল বাশার। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় উপদেষ্টা বাবু মাখন লাল দাস, সহসাংগঠনিক সম্পাদক এ বি এম আবদুল আলিম। আলোচনা সভায় বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার নেতা ও জেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
প্রস্তুতিমূলক সভা
তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি : তাড়াইল উপজেলার ১৬টি মন্দিরে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতিমূলক সভা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে তাড়াইল উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীনের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন।
প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার ভূমি মনোনীতা দাস, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আলমাছ হোসেন, তাড়াইল থানার উপপরিদর্শক মন্টু চন্দ্র পাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ তাড়াইল উপজেলা শাখার সভাপতি সাংবাদিক রবীন্দ্র সরকার, সাধারণ সম্পাদক মিশুক ভৌমিকসহ তাড়াইল উপজেলার ১৬টি পূজামণ্ডপের সভাপতি, সম্পাদক ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।
পানিতে ডুবে মৃত্যু
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় পুকুরে পড়ে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুর নাম মো. ইয়ামিন। সে উপজেলার ভাষানিয়া ইউনিয়নের কাশিপুর গ্রামের ফটোগ্রাফার মো. আক্তার হোসেনের ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। শিশুটির চাচা মো. ইউসুফ জানায়, ঘরের পাশেই ছিল পুকুরটি। তার মা ঘরে রান্নার কাজে ব্যস্ত ছিল। দরজায় কাঠের ফালি দিয়ে বেড়াও দেয়া থাকে। এরই মধ্যে কখন যে মায়ের চোখ ফাঁকি দিয়ে ডিঙিয়ে পুকুরে পড়ে যায় কেউই টের পায়নি। হঠাৎই পুকুরে প্রিয় সন্তানের লাশ ভাসতে দেখে দ্রুত পানি থেকে তুলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়