অভিযুক্ত ইভ্যালির ১০ কর্মকর্তা : ডিজিটাল আইনে মামলার আবেদন খারিজ

আগের সংবাদ

উজানে খরা ভাটিতে দখল-দূষণ : বিশ্ব নদী দিবস আজ

পরের সংবাদ

সরব হচ্ছে সিনেমা হল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আগস্টে সিনেমা হল খোলার ঘোষণা আসে। এ ঘোষণা প্রযোজকদের মনে আশার আলো জাগিয়েছে। একে একে ছবি মুক্তির তারিখ ঘোষণা দিতে শুরু করেছে তারা। আগামী মাসে সবচেয়ে বেশি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। মুক্তি পেতে যাওয়া সেসব সিনেমা নিয়ে লিখেছেন অরণ্য রেজা
মুজিব আমার পিতা
দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ মুক্তি পাবে ১ অক্টোবর। এর আগে ২৮ সেপ্টেম্বর ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ছবিটির প্রিমিয়ার হবে। ঢাকাসহ সারা দেশের বিভিন্ন সিনেপ্লেক্স ও সিনেমা হলে ছবিটি মুক্তি পাবে। ছবিটির নির্মাতা প্রতিষ্ঠান প্রোলেন্সার স্টুডিও। পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা।

কসাই
আগামী ১ অক্টোবর সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘কসাই’। চারটি পরিবারের সত্য ঘটনা অবলম্বনে এটি নির্মাণ করেন পরিচালক অনন্য মামুন। কসাইতে অভিনয় করেছেন নিরব হোসেন, রাশেদ মামুন অপু, নওশাবা, এলিনা শাম্মী শাহীন মৃধা, প্রিয়মনি, এল আর খান সীমান্তসহ অনেকে।

চোখ
আগামী ১ অক্টোবর মুক্তি পাবে ‘চোখ’ নামের আরো একটি চলচ্চিত্র। রোমান্টিক থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনা করেছেন আসিফ ইকবাল জুয়েল। চিত্রনাট্য লিখেছেন অনামিকা মণ্ডল। এতে অভিনয় করেছেন নিরব হোসেন, শবনম বুবলি, জিয়াউল রোশান প্রমুখ। নিরব হোসেন ও শবনম বুবলী জুটির দ্বিতীয় ছবি এটি। প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া গত ২১ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি মুক্তির খবরটি জানায়।

ঢাকা ড্রিম
৮ অক্টোবর মুক্তি পাবে ‘ঢাকা ড্রিম’। সিনেমটি বানিয়েছেন প্রসূন রহমান। স¤প্রতি সিনেমাটি সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে।
ঢাকা শহরে আসতে বাধ্য হওয়া কিছু মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মিত হয় সিনেমাটি। ‘ঢাকা ড্রিম’ এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। অন্য অভিনয়শিল্পীরা হলেন শাহাদাৎ হোসেন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেন চৌধুরী, পূর্ণিমা বৃষ্টি, নাইরুজ সিফাত, সায়মা নীরা প্রমুখ।

পদ্মাপুরাণ
পদ্মার পাড়ের মানুষের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘পদ্মপুরাণ’ সিনেমাটি। আগামী ৮ অক্টোবর এই সিনেমাটিও হলে মুক্তি পেতে যাচ্ছে। এটি পরিচালনা করেন রাশিদ পলাশ।
‘পদ্মাপুরাণ’ সিনেমায় অভিনয় করেছেন সাদিয়া মাহি, প্রসূন আজাদ, শম্পা রেজা, জয়রাজ, সুমিত সেনগুপ্ত, কায়েস চৌধুরী, সূচনা শিকদার, রেশমী, হেদায়েত নান্নু, আশরাফুল আশিষ, সাদিয়া তানজিনসহ অনেকে।

বাজি
অক্টোবরের ৮ তারিখে মক্তি পেতে যাওয়া অন্য একটি সিনেমা হলো ‘বাজি’। কলকাতা এবং বাংলাদেশে একই দিনে মুক্তি পাবে জিৎ ও মিমি চক্রবর্তী অভিনীত এই সিনেমাটি। ছবিটি আমদানি করছে তিতাস কথাচিত্র। জিৎ এর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘জিৎ ফিল্ম ওয়ার্কসে’র প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন পরিচালক অংশুমান প্রত্যুষ। এই ছবির মাধ্যমে প্রথমবার জুটি বেঁধেছেন মিমি চক্রবর্তী ও জিৎ। বাজি সিনেমাটি তেলেগু ছবি ‘নান্নাকু প্রেমাথো’ এর রিমেক।

রেহানা মরিয়ম নূর
বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে অংশ নেয়া ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি অক্টোবরের শেষ সপ্তাহে মুক্তির কথা রয়েছে। সিনেমাটি পরিচালনা করেন আবদুল্লাহ মোহাম্মাদ সাদ।
৩৭ বছর বয়সি একজন সহকারী অধ্যাপকের জীবন-সংগ্রামের গল্পে নির্মিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। এতে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন, সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হকসহ অনেকে।

চন্দ্রাবতী কথা
এন রাশেদ চৌধুরী পরিচালিত ‘চন্দ্রাবতী কথা’ সিনেমাটির মুক্তির তারিখ ১৫ অক্টোবর। এর আগে ২০১৯ এর নবেম্বরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের মাধ্যমে সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এছাড়াও এরপর বিভিন্ন দেশের বেশ কিছু চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয় এটি। বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতির জীবন-সংগ্রাম নিয়ে নির্মিত হয়েছে ‘চন্দ্রাবতির কথা’। এতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, দোয়েল ম্যাশ, ইমতিয়াজ বর্ষণ, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, প্রমুখ। এছাড়া মুক্তির জন্য প্রস্তুত ‘মিশন এক্সট্রিম’, ‘অপারেশন সুন্দরবন’, ‘বিদ্রোহী’, ‘অন্তরাত্মা’, ‘দিন দ্য ডে’, ‘সাহস’, ‘বিক্ষোভ’, ‘জ্বীন’, ‘শান’, ‘রিভেঞ্জ’, ‘ক্যাসিনো’, ‘আনন্দ অশ্রæ’, ‘গিরগিটি’, ‘সিক্রেন্ট এজেন্ট’, ‘হাওয়া’, ‘পাপপুণ্য’, ‘এদেশ তোমার আমার’, ‘ওস্তাদ’, ‘স্বপ্নে দেখা রাজকন্যা’সহ বেশকিছু সিনেমা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়