বুকে ব্যথার অজুহাত : হাসপাতালে ঘুরে থানায় ইভ্যালির এমডি

আগের সংবাদ

আজ ১৬১ ইউপিতে ভোট : বিনাপ্রতিদ্ব›িদ্বতায় ৪৩ আ.লীগ প্রার্থী বিজয়ী

পরের সংবাদ

গুগল মিটে থাকছে ব্যাকগ্রাউন্ড ব্লার করার সুবিধা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এখন থেকে গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা যাবে ভিজ্যুয়াল ইফেক্টস। বেশকিছু ভিজ্যুয়াল ইফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরো আকর্ষণীয় হয়ে উঠবে বলে মনে করছে সার্চ ইঞ্জিন জায়ান্টটি। গুগল মিটের নতুন সেটিংস প্যানেলের মাধ্যমে নতুন অ্যাপল ভিজ্যুয়াল ইফেক্টস থাকবে আগের তিনটি ডটের মতো দেখতে অপশনের পাশে-
এখন থেকে গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা যাবে ভিজ্যুয়াল ইফেক্টস। বেশকিছু ভিজ্যুয়াল ইফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরো আকর্ষণীয় হয়ে উঠবে বলে মনে করছে সার্চ ইঞ্জিন জায়ান্টটি। গুগল মিটের নতুন সেটিংস প্যানেলের মাধ্যমে নতুন অ্যাপল ভিজ্যুয়াল ইফেক্টস থাকবে আগের তিনটি ডটের মতো দেখতে অপশনের পাশে। এটি খুললে দেখা যাবে দুটি ব্লার ইনটেনসিটি। এর মধ্যে বিভিন্ন ধরনের স্ট্যাটিক, কাস্টম ও অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড পাওয়া যাবে। কল করার আগে নিজের পছন্দমতো ইফেক্টসের ভিজ্যুয়াল সেট করে, সেটা দেখেও নেয়া যাবে। গুগল মিটের এ ভিজ্যুয়াল ইফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরো আকর্ষণীয় হয়ে উঠবে।
গুগল মিটে এতদিন নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নেয়া যেত। নতুন এ ভিজ্যুয়াল ইফেক্টসের মাধ্যমে এবার ব্যাকগ্রাউন্ডের দৃশ্য অস্পষ্ট করা যাবে। এর ফলে নিজেদের পছন্দমতো ইফেক্টসের ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডের দৃশ্য নিজেদের মতো করে বদলে দেয়া যাবে। নিজেদের পছন্দ অনুযায়ী সেটা অস্পষ্ট করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের ইফেক্ট ব্যবহার করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের কালারের ব্যবহার করা যাবে, বিভিন্ন ইফেক্টের মাধ্যমে যা আরো বৈচিত্র্যপূর্ণ হয়ে উঠবে। ব্যাকগ্রাউন্ড তৈরি করে সেটা কল করার আগে দেখেও নেয়া যাবে। এর ফলে ভিডিও কলের সময় তার মান আর বৈচিত্র্য দুই-ই বাড়বে। গুগল মিটের ভিজ্যুয়াল ইফেক্টসের নতুন এ ফিচার আগামী সপ্তাহ থেকেই ব্যবহার করা যাবে। এ নতুন ফিচার বিশেষ করে গুগল ওয়ার্কস্পেস কাস্টমার, জি সুট বেসিক এবং বিজনেস কাস্টমারদের জন্য। গুগল মিটের এ নতুন ফিচার তাদের কাজের ক্ষেত্রে, এক নতুন ও উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচয় ঘটাবে।
এছাড়াও গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে ভবিষ্যতে জিমেইলকে কেন্দ্রবিন্দু করেই তাদের সব অনলাইন সার্ভিসের সুবিধা পাওয়া যাবে। যেমন- গুগল ডক, গুগল মিট, গুগল চ্যাট ইত্যাদি। সূত্র : নিউজ এইটিন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়