পথচারী ও মাদ্রাসার ছাত্রদের মধ্যে চসিক মেয়রের খাবার বিতরণ

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর নির্দেশ : ঢাকার চারপাশে হবে এলিভেটেড ওয়ে

পরের সংবাদ

সৈয়দপুরে আ.লীগের সংবাদ সম্মেলন: যুদ্ধাপরাধীর সন্তান বহিষ্কারের সিদ্ধান্ত দ্রুত কার্যকরের দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) থেকে : নীলফামারীর সৈয়দপুরে যুদ্ধাপরাধীর সন্তানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত দ্রুত কার্যকরের দাবিতে গত রবিবার স্থানীয় আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেছে। অন্যথায় সৈয়দপুর শহরকে অচল করে দেয়ার হুঁশিয়ারি দেন তারা। শহরের শহীদ তুলসীরাম সড়কের দলের নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগের উপজেলা ও পৌর শাখা। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।
বক্তব্যে তিনি বলেন, যুদ্ধাপরাধী মৃত নঈম খানের ছেলে দিলনেওয়াজ খান। সে পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক ও অনুপ্রবেশকারী। আমরা পৌর আওয়ামী লীগ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে স্থানীয়ভাবে গত ২৬ আগস্ট তাকে বহিষ্কার করি। গঠনতন্ত্র মতে পৌর আওয়ামী লীগের এ সিদ্ধান্ত কার্যকর করবে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এ কারণে আমাদের বহিষ্কারের সিদ্ধান্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে তথ্যপ্রমাণসহ লিখিতভাবে জানিয়েছি। সিদ্ধান্ত দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তিনি আরো বলেন, আওয়ামী লীগের ছত্রছায়ায় সৈয়দপুরে উর্দুভাষী ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিনিয়ত দিলনেওয়াজ খান দলকে ব্যবহার করে লাখ লাখ টাকা চাঁদাবাজি করছে। এ কারণে ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে দলের। উর্দুভাষী বিহারিরা নৌকা মার্কার বিপক্ষে অবস্থান নিচ্ছে। এছাড়া দিলনেওয়াজ খান উত্তরাঞ্চলের মাদক সম্রাট। এছাড়া তার দখলবাজি, চাঁদাবাজির কারণে সাধারণ মানুষ সরকারের বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করছে। এ কারণে আওয়ামী লীগের পৌর কমিটিসহ তার সাধারণ সদস্য পদও বাতিলের দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।
একই সঙ্গে সে যেন দলের সহযোগী সংগঠনেও থাকতে না পারে সেজন্য দলের কেন্দ্রীয় কমিটিসহ আওয়ামী লীগের অভিভাবক শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শহীদ সন্তান মহসিন উল হক মহসিন, পৌর আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম বাবু, শহীদ সন্তান অধ্যাপক সাখাওয়াত হোসেন খোকন, আওয়ামী লীগ নেতা শাহজাহান সরকার বাবলু, মহিলা আওয়ামী লীগ সহসভাপতি আঞ্জুআরা বেগম, আকতার হোসেন খান, ইলিয়াছ হোসেন, শিক্ষক নেতা আনোয়ারুল হক, অধ্যক্ষ আবু হেনা মো. কাওসার চপল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়