ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

বালাসি-বাহাদুরাবাদ রুট : ফেরি সার্ভিস চালুর দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার বালাসিঘাট এবং জামালপুর জেলার বাহাদুরাবাদ ঘাট ঘাটের মধ্যে ফেরি সার্ভিস চালুর দাবিতে গতকাল সোমবার বিক্ষোভ, সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে গাইবান্ধা নাগরিক মঞ্চ। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গাইবান্ধা-বালাসি সড়কের ফুলছড়ি উপজেলার বালাসিঘাট টার্মিনাল এলাকায় এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে মঞ্চের সদস্যরা গাইবান্ধা-বালাসি সড়কে দাঁড়িয়ে সড়ক অবরোধ করেন। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়। এ সময় তারা ফেরিঘাট চালুর দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন এবং বিভিন্ন স্লেøাগান দেন।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন গাইবান্ধা নাগরিক মঞ্চের জ্যেষ্ঠ সদস্য ওয়াজিউর রহমান। বক্তব্য রাখেন- নাগরিক মঞ্চের সদস্য সচিব এডভোকেট সিরাজুল ইসলাম বাবু, ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ, বীর মুক্তিযোদ্ধা এস কে মজিদ মুকুল, ময়নুল ইসলাম, জেলা সিপিবির সভাপতি মিহির ঘোষ ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, জেলা জাসদ সভাপতি গোলাম মারুফ ও সাধারণ সম্পাদক জিয়াউল হক, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর, কঞ্চিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান লিটন মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, কয়েক বছর আগে সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এবং বর্তমান সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গাইবান্ধার বালাসিঘাট এলাকায় জনসভা করেন। জনসভার দিন বালাসিঘাট থেকে বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। এরপর বিআইডব্লিউটিএ ১৪৫ কোটি টাকা ব্যয়ে বালাসিতে টার্মিনালসহ অবকাঠামো নির্মাণ করে। কিন্তু ব্রহ্মপুত্র নদ খনন না করে হঠাৎ করে বিআইডব্লিউটিএর এক প্রতিবেদনে জানানো হয়, এই পথে আর ফেরি চালু করা সম্ভব নয়। সম্ভাব্যতা যাচাইবাছাই ছাড়াই প্রকল্প বাস্তবায়ন করায় এই ফেরি রুটটি চালু করা সম্ভব হচ্ছে না বলে কর্তৃপক্ষ উল্লেখ করে। বক্তরা আরো বলেন, বালাসিঘাট থেকে বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালু না করার জন্য একটি চক্র দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র চালিয়ে আসছিল।
আজ তা বাস্তবায়ন করতে চাচ্ছে বিআইডব্লিউটি কর্তৃপক্ষ।
বক্তারা আরো বলেন, কাদের স্বার্থে এই প্রকল্পটি বন্ধ করা হচ্ছে? এই বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ অপপচয়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি দিতে হবে। আগামী দশ কার্যদিবসের মধ্যে বালাসিঘাট থেকে বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালু করা না হলে হরতালসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়