ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকাণ্ড : তদন্তে জাতীয় কমিশন গঠনের দাবি

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জেলখানায় জাতীয় চার নেতার হত্যাকাণ্ডের সত্য উদ্ঘাটনে ‘জাতীয় তদন্ত কমিশন’ গঠনের দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। গতকাল সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এক আলোচনাসভায় তিনি এ দাবি করেন।
হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড, জেলখানায় চার জাতীয় নেতা হত্যাকাণ্ড, ৩ নভেম্বর খালেদ মোশাররফের ক্যু, ৭ নভেম্বর সিপাহি-জনতার অভ্যুত্থানের সঙ্গে জিয়ার বিশ্বাসঘাতকতা, জিয়ার আমলে সশস্ত্রবাহিনীর অভ্যন্তরে অসংখ্য অফিসার ও সিপাহি হত্যাসহ সেই সময়কালের ঘটনাবলি নিয়ে ইচ্ছামতো এলোপাতাড়ি কথাবার্তা বলে খুনিদের আড়াল করা ও সত্য ধামাচাপা দেয়া বন্ধ করতে হবে।
এসব ঘটনার তদন্তে জাতীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়ে সাবেক তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং এর পূর্বাপর ঘটনাবলি নিয়ে ইচ্ছামতো এলোপাতাড়ি কথাবার্তা খুনিদের আড়াল করছে, বিভ্রান্তি তৈরি করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সুফলভোগী ও বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ধারক-বাহকদের মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানপন্থার রাজনীতিকেই সুবিধা দিচ্ছে। ঢাকা মহানগর জাসদের আয়োজনে ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং এর পূর্বাপর ঘটনাবলির সত্য উদ্ঘাটনে জাতীয় তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশ করার দাবি’ জানিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার। বক্তব্য রাখেন জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, সহসভাপতি শাহ জিকরুল আহমেদ প্রমুখ।
, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসীন, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি শফি উদ্দিন মোল্লা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়