ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল শুরু ১০ ঘণ্টা পর

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জীবননগরের উথলিতে তেল বোঝাই ওয়াগনের লাইনচ্যুত ৫টি বগি রিলিফ ট্রেনের সাহায্যে সরিয়ে ফেলা হয়েছে। ফলে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর আবারো ট্রেন চলাচল শুরু হয়েছে। দুর্ঘটনার পর খুলনার সঙ্গে রাজশাহী ও ঢাকার রেল যোগাযোগ বন্ধ ছিল। ফলে সাধারণ যাত্রীদের ভোগান্তির শিকার হতে হয়। তেল বোঝাই ওয়াগনের ৫টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত রবিবার রাতে চুয়াডাঙ্গার জীবননগর উথলি রেলস্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রবিবার রাতে খুলনা থেকে নাটোরের উদ্দেশে ছেড়ে আসে তেলবাহী একটি ওয়াগন। উথলি রেলস্টেশনের অদূরে পৌঁছালে ৫টি বগি লাইনচ্যুত হয়। এরপর বন্ধ হয়ে যায় খুলনার সঙ্গে ঢাকা ও রাজশাহীর ট্রেন চলাচল। গতকাল সোমবার সকালে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে আসে লাইনচ্যুত ট্রেন উদ্ধারে। ৫টি বগি রেললাইন থেকে উদ্ধার করার পর সোমবার দুপুর ১২টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
ট্রেন বন্ধ থাকার কারণে সাধারণ যাত্রীদের হয়রানি ও বিড়ম্বনার শিকার হতে হয়। যাত্রীরা দীর্ঘ সময় ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকেন স্টেশনে।
দুর্ঘটনার বিষয়ে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রেলের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে।
জীবননগরের উথলি রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ আলি বলেন, রবিবার রাত ১২টা ৪০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। ৫টি বগি লাইনচ্যুত হয়। সোমবার দুপুরে সব কাজ সম্পূর্ণ হওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়