ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

পলাতক গনির ধর্মীয় উপদেষ্টা গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আফগানিস্তানের ‘ন্যাশনাল কাউন্সিল অব রিলিজিয়াস স্কলার্স’-এর সাবেক প্রধান মৌলবী মহম্মদ সর্দার জাদরানকে গ্রেপ্তার করেছে তালেবান যোদ্ধারা। চোখ বাঁধা অবস্থায় মৌলবীর একটি ছবিও প্রকাশ করেছে তারা। ধর্মসংক্রান্ত বিষয়ে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনির উপদেষ্টা ছিলেন জাদরান। গনির আমলে ‘প্রভাবশালী’ বলেই পরিচিত ছিলেন তিনি।
কিছু দিন আগেই আফগানিস্তানের মহিলা গভর্নর সালিমা মাজারিকে গ্রেপ্তার করে তালেবানরা। আশরাফ গনি সরকারের শাসনকালে আফগানিস্তানের যে তিনজন মহিলা গভর্নর ছিলেন তাদের মধ্যে একজন সালিমা।
তালেবানের তাণ্ডবে যখন আফগানিস্তানের একের পর এক রাজনৈতিক নেতা দেশ ছেড়ে পালিয়ে পিঠ বাঁচানোর চেষ্টা করছেন, চোয়াল শক্ত করে তালেবানের রক্তচক্ষুকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বল?খ প্রদেশ রক্ষায় হাতে বন্দুক তুলে নিয়েছিলেন সালিমা।
গত ১৫ আগস্ট কাবুল দখলের পর থেকেই তালেবান নেতৃত্ব জানিয়ে এসেছেন, সব বর্গের প্রতিনিধিদের নিয়েই সরকার গড়া হবে। সেই লক্ষ্যেই আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই এবং সে দেশের অন্যতম নেতা আবদুল্লা আবদুল্লার সঙ্গে বৈঠকও করেন তালেবান নেতৃত্ব। তার কয়েক ঘণ্টা পরই ওই দুই নেতাকে গৃহবন্দি করা হলো বলে দাবি স্থানীয় সংবাদমাধ্যমের। ঘটনার ধারাবাহিকতা দেখে অনেকের বক্তব্য, সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের স্বরূপ দেখাতে শুরু করেছে তালেবান দ্বিতীয় পর্ব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়