ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

ড. রাজ্জাক : জিয়ার লাশ নিয়ে প্রধানমন্ত্রী সত্য কথাই বলেছেন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জিয়াউর রহমানের লাশ নিয়ে কথা বলায় প্রধানমন্ত্রী শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ করেননি- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। গতকাল সোমবাব জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে’ এক শোকসভায় তিনি এমন মন্তব্য করেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা ও যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফালগুনী হামিদ প্রমুখ।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আপনারা অনেক মিথ্যাচার করেছেন। ১৯৭৫ সালের পরে জয় বাংলা সেøাগান দিতে দেননি, পাকিস্তানি সেনাবাহিনীকে হানাদার বাহিনী বলা যাবে না ইত্যাদি আরো নানাভাবে আমাদের অধিকারকে লুণ্ঠন করেছেন। আমাদের প্রধানমন্ত্রীর শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ করেননি। তিনি সত্য কথা বলেছেন। কথাটি হচ্ছে, জিয়ার যে কফিন আনা হয়েছিল সেখানে কোনো ডেডবডি ছিল না। সেখানে ডেথবডি ছিল- এটা আপনারা প্রমাণ করেন। আপনারা অনেক মিথ্যাচার করেছেন। এ ধরনের কথা আপনারা আরো অনেক বলেছেন।
কৃষিমন্ত্রী বলেন, আমাদের অনেক ব্যর্থতা আছে। একজন ছাত্রনেতা হিসেবে আমিও মনে করি তখন কেন বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে পারলাম না। কেন সেদিন আমরা এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারলাম না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দায়িত্ব নিয়ে সেখানে কিছুটা হলেও তা উন্মোচন করতে পেরেছেন। আমরা বাংলাদেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছি। আজকের সারা পৃথিবীতে বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়