ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

পোশাক খাতের উন্নয়নে কাজ করবে আইএমএফ

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের তৈরি পোশাক শিল্প খাতের উন্নয়নমূলক কর্মকাণ্ডে সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)।
আইএফএফ তৈরি পোশাক খাতের উন্নতির জন্য ঘনিষ্ঠভাবে কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির আবাসিক প্রতিনিধি জায়েনডু ডি। তিনি বলেন, বিজিএমইএর সঙ্গে আলোচনায় বসা এবং তৈরি পোশাক শিল্পের প্রবৃদ্ধি ও উন্নয়নে আইএমএফ কীভাবে কোন কোন ক্ষেত্রে সহায়তা করতে পারে, তা অনুসন্ধানের জন্য আগামী ডিসেম্বরে জাতিসংঘের বিশেষ সংস্থা আইএমএফের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে।
আইএমএফের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের আবাসিক প্রতিনিধি জায়েনডু ডি বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে গত রবিবার সৌজন্য সাক্ষাৎ করে এসব আগ্রহের কথা প্রকাশ করেন। গুলশানের বিজিএমইএ অফিসে অনুষ্ঠিত এ সভায় তৈরি পোশাক-সংক্রান্ত বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। সভায় বিজিএমইএর সহসভাপতি মো. শহিদউল্লাহ আজিম, সহসভাপতি মিরান আলী এবং পরিচালক মো. মহিউদ্দিন রুবেল উপস্থিত ছিলেন।
আলোচনায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে তৈরি পোশাক শিল্পের অনন্য অবদান, বিশেষ করে বৈদেশিক মুদ্রা অর্জন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে এ শিল্প জাতীয় অর্থনীতিতে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, তা তুলে ধরেন।
তিনি বলেন, বাংলাদেশে সামাজিক-অর্থনৈতিক খাতে যে লক্ষণীয় উন্নয়ন সাধিত হয়েছে, সেটিই বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের যোগ্য করেছে।
বিজিএমইএ সভাপতি পোশাক শিল্পের অর্জন, বিশেষ করে শিল্পে নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি এবং টেকসই উন্নয়ন ক্ষেত্রে যে অগ্রগতি সাধিত হয়েছে, তার ওপরও আলোকপাত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়