প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

খুলনায় উদ্বোধন করা হলো মৎস্য সপ্তাহের

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

খুলনা প্রতিনিধি : ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’- এই প্রতিপাদ্য নিয়ে গতকাল রবিবার খুলনায় উদ্বোধন করা হয় জাতীয় মৎস্য সপ্তাহের। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে সকালে নগরীর শহীদ হাদিস পার্ক পুকুরে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন।
উদ্বোধনকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, প্রতিটি পুকুর ও উন্মুক্ত জলাশয়কে মাছ চাষের উপযোগী করে তুলতে পারলে দেশে মাছের উৎপাদন বৃদ্ধি পাবে। জাতীয় অর্থনীতিতে মৎস্য সেক্টর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। করোনা ভাইরাস পরিস্থিতিতেও মৎস্য সেক্টরের প্রবৃদ্ধি উল্লেখ করার মতো। বাংলাদেশের বৈদেশিক মুদ্রা অর্জনে দ্বিতীয় খাত হচ্ছে মৎস্য সম্পদ।
উদ্বোধনকালে খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন, খুলনা মৎস্য অধিদপ্তরের উপপরিচালক নারায়ণ চন্দ্র দাস, জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সহসভাপতি এম হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গতকাল সকালে রায়ের মহলে মৎস্যচাষিদের মাছ চাষবিষয়ক পরামর্শ-সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা এবং বিকালে জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়