প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

কে এম খালিদ : চন্দ্রিমায় জিয়ার লাশ আছে খালেদাকে তা প্রমাণ করতে হবে

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজধানীর শেরেবাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ আছে কিনা এ প্রশ্ন তুলে সে ব্যাপারে খালেদা জিয়াকে নিশ্চিত হতে বলেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি বলেন, আমি বলব খালেদা জিয়া আপনারই উচিত এটি নিশ্চিত করা।
গতকাল রবিবার জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আয়োজনে ‘স্মৃতিতে বঙ্গবন্ধু’ শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যের একসময় এ কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি আরো বলেন, আগস্ট মাস বেদনার মাস। মার্কিন সাম্রাজ্যবাদী শক্তির সহযোগিতায় জিয়াউর রহমানের পরিকল্পনায় বঙ্গবন্ধুকে হত্যার পটভূমি তৈরি করা হয়েছিল। বিএনপি আজকে শিষ্টাচারের কথা বলে। কিন্তু সেদিন কোথায় ছিল তাদের শিষ্টাচার যেদিন খালেদা জিয়া সন্তান হারালে একজন মমতাময়ী মা ছুটে গিয়েছিলেন আরেকজন মাকে সান্ত¦না দিতে। খালেদা জিয়া দরজা পর্যন্ত খোলেননি। কোথায় ছিল সেদিন শিষ্টাচার?
ওয়েবিনারে জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকের সভাপতিত্বে প্রবন্ধ উপস্থাপন করেন হাবিপ্রবির সাবেক উপাচার্য প্রফেসর ড. এম আফজাল হোসেন, মুখ্য আলোচক হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির ও বিশেষ অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ এ সময় উপস্থিত ছিলেন।
এছাড়া সমন্বয়ক হিসেবে ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়