প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

কুড়িগ্রামে ডিজি স্বাস্থ্য : গণটিকার দ্বিতীয় ডোজ ৭ সেপ্টেম্বর থেকে

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেছেন, টিকা সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে না। এটা টিকা নিয়ে আন্তর্জাতিক যে রাজনীতি তার ওপর নির্ভর করে। টিকা পাওয়া সাপেক্ষে আমরা দ্রুততম সময়ে সবাইকে টিকার আওতায় আনব। গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ আগামী ৭ সেপ্টেম্বর দেয়া হবে।
চিকিৎসক সংকট প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উত্তরাঞ্চলের সব জেলায় চিকিৎসক সংকট রয়েছে। আমরা নতুন নিয়োগকৃত চিকিৎসকদের তাদের নিজ জেলায় পদায়নের চেষ্টা করব। ৫০ বেডের যেসব হাসপাতালে অপারেশনের সুযোগ রয়েছে সেখানে অ্যানেসথেশিয়া চিকিৎসক দেয়া হবে। তিনি বলেন, বিভিন্ন সময় অভিযোগ আসে উত্তরাঞ্চলের চিকিৎসা সেবায় নজর দেয়া হয় না। এ জন্যই তার এ সফর।
তিনি গতকাল রবিবার কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে এসব কথা বলেন। পরে তিনি কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন ও সিভিল সার্জন অফিসের হলরুমে মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন।
এ সময় রংপুর মহাখালী স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মিজানুর রহমান, রংপুর বিভাগীয় পরিচালক ডা. মোতাহারুল ইসলাম, ঢাকার পরিচালক ডা. নাজমুল ইসলাম, কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. শহিদুল্লাহ লিংকন, কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম, রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়