প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

ইনোভেশন শোকেসিং : প্রথম স্থান অর্জন ডিপিডিসির

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিদ্যুৎ বিভাগ আয়োজিত ইনোভেশন শোকেসিং-এ ডিপিডিসির সিঙ্গেল পোল ট্রান্সফারমার প্রথম স্থান অর্জন করেছে। সংস্থাটির এমন সাফল্যে গতকাল রবিবার বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন। বিজ্ঞপ্তি।
সরু রাস্তায় দুই পোলে ট্রান্সফারমার স্থাপন করা একদিকে কষ্টসাধ্য ও রাস্তায় চলাচলে বিঘœ ঘটে। অপরদিকে বাড়ির কাছাকাছি ট্রান্সফারমার স্থাপনে অগ্নিকাণ্ড ঘটার সম্ভাবনা থাকে। দুই পোল ট্রান্সফরমার স্থাপনে প্রায় ৫০ বর্গফুট জায়গা প্রয়োজন হয়, যেখানে সিঙ্গেল পোল ট্রান্সফরমার স্থাপনে প্রয়োজন ২৫ বর্গফুট জায়গা। এছাড়া সিঙ্গেল পোল ট্রান্সফরমার বাড়িঘর বা স্থাপনার বিপরীত দিকে ট্রান্সফরমার স্থাপন করা যায় বিধায় গ্রাহক অধিকতর নিরাপদ থাকবেন এবং অগ্নিকাণ্ডে দুর্ঘটনা কমবে। ডিপিডিসি এই সিঙ্গেল পোল ট্রান্সফরমার স্থাপন করার প্রক্রিয়া উদ্ভাবন করায় বিদ্যুৎ বিভাগ কর্তৃক আয়োজিত ইনোভেশন শোকেসিং-এ ডিপিডিসি প্রথম স্থান অর্জন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়