ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

চট্টগ্রামে গার্মেন্টস শ্রমিকদের করোনা টিকাদান শুরু

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে দু’টি রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল সিইপিজেড ও কর্ণফুলী ইপিজেডে কর্মরত শ্রমিকদের করোনার ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। গতকাল শনিবার প্রথমদিনে তিন হাজারেরও বেশি শ্রমিক টিকা নিয়েছেন। এই প্রক্রিয়ায় দুই ইপিজেডে কর্মরত দুই লাখেরও বেশি শ্রমিককে পর্যায়ক্রমে টিকার আওতায় আনা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। গতকাল সকাল থেকে একই সময়ে সিইপিজেড ও কর্ণফুলী ইপিজেডের শ্রমিকদের করোনার ভ্যাকসিন দেয়া শুরু হয়। স্বাস্থ্য বিভাগ ও চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয়ের তত্ত্বাবধানে এই টিকা কার্যক্রম চলছে।
সংশ্লিষ্ট সূত্রমতে সিইপিজেডের ১৫১ চালু কারখানায় ১ লাখ ৬০ হাজারের মতো শ্রমিক কর্মরত আছেন। এর মধ্যে গতকাল শনিবার দুই হাজার শ্রমিক করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। অন্যদিকে কর্ণফুলী ইপিজেডে ৫০টি কারখানায় কাজ করেন প্রায় ৭৫ হাজার শ্রমিক। এর মধ্যে ১ হাজার ২৯৮ জন শ্রমিক করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন।
এ ব্যাপারে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি সাংবাদিকদের বলেন, ‘ইপিজেড এলাকায় অনেক শ্রমিক ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছিলেন। তাদের মধ্যে অধিকাংশই এতদিন এসএমএস পাননি। তাদের আমরা টিকা দেয়া শুরু করেছি। ইপিজেডের ভেতরেই বিশেষ ব্যবস্থাপনায় তাদের টিকা দেয়া হচ্ছে। আমরা প্রথম দফায় ৫০ হাজার ডোজ টিকা দেব। এরপর টিকাপ্রাপ্তি সাপেক্ষে সেখানে আরো শ্রমিকদের দেব। দুই ইপিজেড ও আশপাশের কারখানায় দুই লাখের বেশি শ্রমিক আছে। পর্যায়ক্রমে সবাইকে টিকার আওতায় আনার পরিকল্পনা আমাদের আছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়