ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

সিলেটে গণপদত্যাগ : জামানের পথে হাঁটলেন শতাধিক নেতাকর্মী

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাচারী আচরণের প্রতিবাদে সিলেটে স্বেচ্ছাসেবক দলের প্রায় শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। গতকাল বুধবার দুপুর আড়াইটার দিকে নগরীর মিরাবাজারে সংবাদ সম্মেলন করে পদত্যাগ করেন তারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আলতাফ হোসেন বিলাল। লিখিত বক্তব্যে তিনি বলেন, যারা বিগত এক যুগ ধরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ব্যানারে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে রাজপথে সক্রিয় ভূমিকা রেখে জেল-জুলুম নির্যাতনের শিকার হয়েছেন, তাদের বাদ দিয়ে নিষ্ক্রিয় ও অযোগ্যদের দিয়ে কমিটি গঠন করে দেয়া হয়েছে। এমনকি কমিটিতে ব্যাংক কর্মকর্তাকে পর্যন্ত অন্তর্ভুক্ত করা হয়েছে।
তিনি আরো বলেন, ঘোষিত কমিটিতে রাজপথের পরীক্ষিত পরিশ্রমী নেতা মওদুদুল হক মওদুদ, সিটি করপোরেশনের দুবারের কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, জেলা বিএনপির সাবেক সহস্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আমিনুল হক বেলাল, সদর উপজেলার আহ্বায়ক শাহিদুল ইসলাম কাদির ও আলতাফ হোসেন বিলালের মতো নেতাদের সাধারণ সদস্য হিসেবে রেখে অপমান-অপদস্ত করা হয়েছে।
এ সময় আলতাফ হোসেন বিগত সময়ে পদত্যাগী স্বেচ্ছাসেবক দলের কর্মীদের নানা কর্মসূচির কথা উল্লেখ করে বলেন, রাজপথে উপজেলা ও পৌরসভার আন্দোলনের পাশাপাশি জেলা ও মহানগরের সব কর্মসূচিতে নিজেদের সাধ্যমতো সর্বোচ্চ ত্যাগ ও পরিশ্রম করেছি এবং অর্ধ শতাধিক মামলা, জেল-জুলুম, নির্যাতনের শিকার হয়েছি। আজ কমিটি ঘোষণায় রাজপথের আন্দোলনের পরিশ্রমী ও ত্যাগী নেতাকর্মীদের একফোটা ঘামের মূল্যও রাখেনি আমাদের এই প্রিয় সংগঠনটি। তিনি আরো বলেন, আমরা আমাদের সোনালি সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলে ব্যয় করেছি। আমরা যারা বিগত আন্দোলন-সংগ্রামে জীবন বাজি রেখেছি, রাজপথে গুলিবিদ্ধ হয়েছি, সংসার থেকে বিতাড়িত হয়েছি আজ আমাদের প্রিয় সংগঠন আমাদের তামাশায় রূপান্তরিত করেছে। আমাদের ত্যাগ ও পরিশ্রমে তিলে তিলে গড়া আলোচিত সংগঠন সিলেট স্বেচ্ছাসেবক দল। আজ সংগঠনটি নিষ্ক্রিয় ও অযোগ্যদের হাতে নিমজ্জিত। আমরা যারা রাজপথে আন্দোলন-সংগ্রাম করেছি নিষ্ক্রিয় ও অযোগ্যদের নেতৃত্বে কাজ আমাদের করা অপমান ও লজ্জাজনক। তাই আমরা স্ব-স্ব পদ থেকে পদত্যাগ করলাম।
সংবাদ সম্মেলনে সিলেট জেলার ১৪টি উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়করা উপস্থিত ছিলেন।
এর আগে গত ২০ আগস্ট বিএনপির কেন্দ্রীয় সহস্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট শামসুজ্জামান জামান পদত্যাগ করেন। সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণার ক্ষেত্রে তৃণমূলের নেতাদের মূল্যায়ন না করা, ত্যাগী নেতাদের অপমান ও অপদস্থ করার অভিযোগ তুলে ওই দিন এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পদত্যাগের ঘোষণা দেন তিনি। এ সময় দলের হাইকমান্ডের বিভিন্ন স্বেচ্ছাচারী আচরণের ব্যাপক সমালোচানা করেন জামান। পরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর পদত্যাগপত্র জমা দেন সাবেক এই ছাত্রনেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়