ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

মোরেলগঞ্জে জমিসংক্রান্ত মামলা : তদন্ত কর্মকর্তার দ্বিধা-বিভক্ত প্রতিবেদনে বিপাকে বাদী

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে আদালতে দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তার দ্বিধা-বিভক্ত প্রতিবেদনের অভিযোগ করেছেন বাদী। তদন্ত কর্মকর্তার ভুল প্রতিবেদনে বিপাকে পড়েছেন বলে জানিয়েছেন বাদী শাহ এ আলম হাওলাদার এবং তার পরিবার।
উপজেলার বারইখালী ইউনিয়নের উত্তর সুতালড়ী গ্রামের শাহ এ আলম বাদী হয়ে বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (মিস ১৯৭/২০ মোরেলগঞ্জ নং) মামলা দায়ের করেন। মোরেলগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা রায়হান কবিরকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। তদন্ত কর্মকর্তা তদন্তপূর্বক দুপক্ষের রেকর্ডপত্র পর্যালোচনা করে প্রতিবেদন দাখিল করেন।
প্রতিবেদনে উত্তর সুতালড়ী মৌজার এসএ ১৭৯০নং খতিয়ানের ২০২২নং দাগের ০.১৪ একর জমি দ্বিতীয়পক্ষের দখলে দেখা যায় বলে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন। বাদী শাহ এ আলম তদন্ত কর্মকর্তার প্রতিবেদন আংশিক ভুলে অভিযোগের পরিপ্রেক্ষিতে সরজমিন গেলে দেখা যায়, শেখপাড়া গ্রাামের এসএ ১৭৯০ খতিয়ানের ২০২২নং দাগের ০.১৪ একর জমি প্রথমপক্ষ শাহ এ আলমের দখলে রয়েছে। কিন্তু তদন্ত কর্মকর্তা দ্বিতীয়পক্ষের দখলে রয়েছে মর্মে আদালতে যে প্রতিবেদন দাখিল করেন তা সঠিক নয়। সরজমিন আরো দেখা যায়, ওই ০.১৪ একর জমির ২ শতকের ওপর একটি পাঞ্জেগানা মসজিদ এবং বাকি ১২ শতক জমি প্রথমপক্ষের দখলে রয়েছে। এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা রায়হান কবির বলেন, ২০২০ সালের ডিসেম্বরের শেষদিকে তদন্তে গিয়ে ওই ১৪ শতক জমিতে দ্বিতীয়পক্ষের একটি কুঁড়েঘর দেখতে পাই। তদন্ত প্রতিবেদন দাখিলের আট মাস পর এখন ওই জমি কোন পর্যায়ে রয়েছে- তা আমার জানা নাই। অপরদিকে মামলার বাদী মো. শাহ এ আলম হাওলাদার বলেন, ওই জমি আমি দীর্ঘ ৬০ বছর ধরে ভোগদখল করে আসছি এবং মাঠ জরিপের রেকর্ডও আমার নামে। ওই জমি ভোগদখল এবং নিয়মিত খাজনা পরিশোধ করে আসছি আমি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়