ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

ওবায়দুল কাদের : ইতিহাস নিয়ে কানামাছি খেলছে বিএনপি

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের রাজনীতিকে গণতান্ত্রিক রূপ দিতে বিএনপি সবচেয়ে বড় বাধা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের আইনবিষয়ক উপকমিটির উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন তিনি। নিজ সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সেতুমন্ত্রী।
ইতিহাস নিয়ে কানামাছি খেলা করেছে বিএনপি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরের পনের আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত না থাকলে খুনিদের এত বড় দুঃসাহস কখনোই হতো না।
এদেশের খুনের রাজনীতির জনক হচ্ছে বিএনপি। সা¤প্রদায়িক শক্তির একমাত্র নির্ভরযোগ্য আশ্রয়স্থল হচ্ছে বিএনপি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার একাধিক ভুয়া জন্মদিন পালন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে সঠিক জন্মদিন কবে তা জানতে চাইলে তিনি সঠিক জবাব না দিয়ে আবোলতাবোল বলেন। তিনি বিএনপির কাছে জানতে চান আর কতদিন ইতিহাসের ফুটনোটকে ইতিহাসের নায়ক বলবেন?
করোনা গোটা পৃথিবীকে বদলে দিলেও বিএনপি নামক দলটির স্বভাবচরিত্র বদলায়নি মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিতে তাদের নেতিবাচক ধারা বদলাতে পারেনি, তাদের ষড়যন্ত্রের রাজনীতি ও সা¤প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষকতারও বদল হয়নি।
আইনবিষয়ক উপকমিটির চেয়ারম্যান এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও আইনবিষয়ক উপকমিটির সদস্য সচিব এডভোকেট কাজি নজিবুল্লাহ হিরু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়