১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

মির্জা ফখরুল : ভবিষ্যৎ প্রজন্মের ‘ভয়ংকর ক্ষতি’ করছে সরকার

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সরকার ভবিষ্যৎ প্রজন্মের ‘ভয়ংকর ক্ষতি’ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি পরিচালিত কোভিড-১৯ হেল্প সেন্টারের জন্য ঔষধসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।
জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক এমতাজ আহমেদের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বক্তব্য রাখেন। এতে জিয়া পরিষদের শফিকুল ইসলাম, আবুল কালাম আজাদ, আবু জাফর খান, দেলোয়ার হোসেন, শহীদুল ইসলাম, নীলিমা রহমান লিলি, নুরুন নবী, ইদ্রিস আলী উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, হঠাৎ করেই কঠোর লকডাউন উধাও হয়ে গেল। হাজার হাজার মানুষ একসঙ্গে চলছে, ফিরছে- সব কিছুই করছে, যে যেমন খুশি চলছে। একটা জিনিসই চলছে না সেটা হচ্ছে- শিক্ষাপ্রতিষ্ঠান। অর্থাৎ ভবিষ্যৎ প্রজন্ম যেন শিক্ষা না পায় সেই ব্যবস্থা সরকার করছে। ভয়ংকর ক্ষতি হচ্ছে এ প্রজন্মের।
বিএনপি মহাসচিব বলেন, করোনা মোকবিলায় সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। না পেরেছে চিকিৎসা দিতে, না পেরেছে মানুষের মধ্যে একটা আস্থা তৈরি করতে। পুরো চিকিৎসা ব্যবস্থা ভেঙে চুরমার করে দিয়েছে শুধু দুর্নীতির কারণে। তিনি বলেন, টিকা নিয়ে তেলেসমাতি কাণ্ড। এত মিথ্যা কথা, এত মিথ্যা অপপ্রচার ভুল তথ্য দিয়ে পুরো জাতিকে বিভ্রান্ত করা হচ্ছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্ঠাচারবর্হিভূত’ বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, একইভাবে ওরা শহীদ জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যাচার করেই চলেছে। বন্ধ হচ্ছে না, চলছেই। ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগের লোকেরাই জড়িত, জিয়াউর রহমানের প্রশ্নই উঠতে পারে না। এভাবে জাতিকে ধোঁকা দিয়ে, মিথ্যা কথা বলে জিয়াউর রহমানের জনপ্রিয়তার ভয়ে তাকে হেয় প্রতিপন্ন করতেই তারা (ক্ষমতাসীনরা) এসব মিথ্যাচার করছে। জিয়াউর রহমানকে ইতিহাস ধারণ করেছে, যত কিছু বল না কেন, তাকে জনগণের হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়