১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

ফরিদপুরে বেড়েই চলেছে পদ্মার পানি

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর থেকে : ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে ফরিদপুরে পদ্মার পানি গত ৬ দিন ধরে বেড়েই চলেছে। ফলে দেশের মধ্য অঞ্চলের এই জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে জেলার প্রায় সাড়ে ৬ হাজার মানুষ। পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ কার্যক্রম শুরু করেছে প্রশাসন। এদিকে পানি বৃদ্ধির ফলে দেখা দিয়েছে নদীভাঙন। ভাঙছে কাঁচা-পাকা সড়ক, ফসলি জমি ও বসতভিটা।
গোয়ালন্দ পয়েন্টে গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি ৩ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে তা এখন বিপদসীমার ৫১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল, ডিক্রিরচর, চরমাধবদিয়া ও ঈশান গোপালপুর ইউনিয়নের ৫০টি গ্রামের সাড়ে ৬ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এদিকে পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে ডিক্রিরচর ইউনিয়নের দুটি গ্রামে ভাঙন দেখা দিয়েছে।
ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু জানান, তার ইউনিয়নের ৪-৫টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে। এসব গ্রামের ৪ শতাধিক মানুষ পানিবন্দি। এসব পানিবন্দি মানুষের কাছে এখনো কোনো ত্রাণসামগ্রী পৌঁছায়নি।
ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা বলেন, পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে। প্রশাসনের কাছে পর্যাপ্ত শুকনো খাবার, শিশুখাদ্য ও গবাদিপশুর খাদ্য মজুত আছে। আশ্রয়কেন্দ্রে বন্যাদুর্গতদের নিরাপদ স্থানে রাখার প্রস্তুতি নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়