১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

দুই নারী জেলেকে ক্ষুদ্র ব্যবসার জন্য আর্থিক অনুদান

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : মোংলায় দুই নারী জেলেকে ক্ষুদ্র ব্যবসার জন্য এককালীন আর্থিক অনুদান দেয়া হয়েছে। মৎস্যজীবীদের জীবনমান উন্নয়নে গৃহীত সরকারি প্রকল্পের আওতায় এ অনুদান দেয়া হয়। গতকাল সোমবার পৌর এলাকার সিগন্যাল টাওয়ার পশুর নদী তীরবর্তী বাসিন্দা ওই দুই নারী জেলের হাতে নগদ ১০ হাজার করে টাকা তুলে দেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম। অনুদানপ্রাপ্তরা হলেন- পশুর নদীসংলগ্ন সিগন্যাল টাওয়ার ওপরের চর এলাকার বাসিন্দা নুর জাহান বেগম (৪৫) ও হেনা বেগম (৪৬)।
এ সময় সুন্দরবন ও সমুদ্রগামী জেলেদের জীবনযাত্রার মানোন্নয়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন পরিকল্পনা তুলে ধরে তিনি বলেন, ঝুঁকিপূর্ণদের ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী করতে এককালীন অনুদান দিয়েছে সরকার।
সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট (এসসিএমএফপি) কম্পোনেন্ট-৩, মোংলা ক্লাস্টার অফিসের সহযোগিতায় সিগন্যাল টাওয়ার ওপরের চর মৎস্যজীবী গ্রাম সমিতির কার্যালয়ে অনুদান প্রদান অনুষ্ঠানে মোংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু ও পৌর সভায় ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. মজনু গাজী উপস্থিত ছিলেন।
এছাড়া অর্ধশত উপকারভোগী নারী ও পুরুষ জেলে সম্প্রদায় এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়