১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

দশমিনা সরকারি ডিগ্রি কলেজ : অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনা সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ফরম পূরণসহ বিভিন্ন খাতে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে তিন শতাধিক শিক্ষার্থী। মিছিল ও মানববন্ধন শেষে দশমিনা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছে তারা।
গতকাল সোমবার কলেজ ক্যাম্পাস এলাকায় এসব কর্মসূচি পালন করা হয়। কলেজের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রাকিব হোসাইন স্বাক্ষরিত লিখিত অভিযোগে বলা হয়, কলেজের আট শতাধিক শিক্ষার্থীর কাছ থেকে বায়োডাটা ফরম বাবদ ৩০০ টাকা করে আদায় করা হচ্ছে।
এছাড়া এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের নামে দ্বিগুণ-তিন গুণ টাকা আদায় করছে কলেজ কর্তৃপক্ষ। ২০২০ সালে এইচএসসি পরীক্ষায় ফরম পূরণ করা অটো পাস পরীক্ষার্থীদের টাকা ফেরত না দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে তারা।
এছাড়া শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বাবদ ৬২০ টাকা, সার্টিফিকেট ও মার্কশিট উত্তোলনে ৬০০ টাকা আদায় করা হচ্ছে।
লিখিত অভিযোগে আরো বলা হয়েছে, মাসিক চাঁদার টাকা জমা দেয়ার পরও বারবার ওই টাকা দাবি করে কলেজ কর্তৃপক্ষ। আরো বলা হয়, কলেজের প্রায় তিন হাজার শিক্ষার্থীর দরিদ্র পরিবারের রক্ত চোষা বন্ধ না হলে আমরণ অনশনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাফিজ হাওলাদার। কলেজ ছাত্রলীগ সভাপতি মো. রাকিব হোসাইন বলেন, অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে একাধিকবার অধ্যক্ষ মো. খলিলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি শরীর চর্চা শিক্ষক নিজাম সিকদারের কাছে গিয়ে বিষয়টি জানতে বলেন।
এসব অভিযোগের ব্যাপারে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান বলেন, সম্পূর্ণ মিথ্যা, মনগড়া ও ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে। তিনি আরো বলেন, শিক্ষা বোর্ড ও সরকারি পরিপত্রের বাইরে এক টাকাও নেয়া হচ্ছে না।
কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন বলেন, লিখিত অভিযোগ পেয়ে বিষয়টি জানার জন্য কলেজের অধ্যক্ষসহ পরিচালনা পরিষদকে আমার অফিসে ডেকেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়