১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

গোল না পেয়ে শাস্তি পেলেন রোনালদো

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ম্যাচের ৯৪ মিনিটেও অসাধারণ হেডের সাহায্যে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে জার্সি খুলে আনন্দে মেতে ওঠেন রোনালদো। কিন্তু দলের জয়ে ভূমিকা রাখার শেষ প্রচেষ্টাটিও ব্যর্থ হলো এই তারকার। অফসাইডের কারণে রেফারির বাঁশিতে গোলের সুর তো উঠেনি উল্টো জার্সি খুলে আনন্দ করার কারণে হলুদ কার্ড দেখল রোনালদো। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্সেনালের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে থমাস টুখেলের শিষ্যরা। সাত বছর পর চেলসিতে নিজের প্রত্যাবর্তন টা গোল দিয়েই শুরু করলেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। অন্যদিকে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ নিজেদের দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে। ৩-৩ গোলে লেভান্তের বিপক্ষে ড্র করে লা লিগায় পয়েন্ট খোয়াল আনচেলত্তির শিষ্যরা। এদিন ফরাসি লিগে ঘটেছে এক অপ্রীতিকর ঘটনা। নিসে-মার্সেই ম্যাচে দর্শকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে আহত হন দুই ফুটবলার।
এর আগে সিরি আ লিগে নিজেদের প্রথম ম্যাচের ৩ মিনিটেই দিবালার গোলেই এগিয়ে যায় জুভেন্টাস। এরপর আবার ম্যাচের ২৩ মিনিটে গোল করেন জুভেন্টাসের কলম্বিয়ান রাইটব্যাক হুয়ান কুয়াদ্রাদো। তাদের গোলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় অ্যালেগ্রিকের শিষ্যরা। বিরতির পর ম্যাচে ফিরে আসে উদানিস। জুভেন্টাসের গোলকিপার ভয়চেক সেজনির ভুলে পেনাল্টি থেকে ৫১ মিনিটে রবের্তো পেরেইরার গোলে ব্যবধান কমে।
ম্যাচের ব্যবধান যখন ২-১ এ ঠিক সে সময়ে বদলি হিসেবে ম্যাচের ৬০ মিনিটে রোনালদোকে মাঠে নামান জুভেন্টাস কোচ। এর আগে উদানিসের বিপক্ষে লিগে জুভেন্টাসের প্রথম ম্যাচে কাল মূল একাদশে ছিলেন না রোনালদো। পরে শোনা গেল, তিনি নিজেই চেয়েছেন মূল একাদশে না থাকতে। এখনো তার ইতালি ছাড়ার গুঞ্জন রয়েছে। এ কারণে ম্যাচের শুরুতেই কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে রোনালদো জানিয়ে দিয়েছিলেন তাকে যেন সেরা একাদশে না রাখা হয়। মূল একাদশে না থাকা নিয়ে নতুন কোচের সঙ্গে রোনালদোর সম্ভাব্য মন-কষাকষির বিষয় উল্লেখ করছেন অনেকে। এই মৌসুমে জুভেন্টাসের কোচ হয়ে ফেরা আলেগ্রি যে নিজের দলের প্রধান তারকা হিসেবে রোনালদোকে তেমন একটা পছন্দ করেন না, সে গুঞ্জন ইতালি ছাড়িয়ে ইউরোপেও বেশ বাজার পেয়েছে। এমনকি রোনালদোর সঙ্গে জুভেন্টাস যে এখনো চুক্তি বাড়ায়নি, এর পেছনে আলেগ্রির ভূমিকাও থাকতে পারে বলে অনেকে ভাবছেন।
এদিকে ম্যাচের ৬০ মিনিটে পর্তুগিজ তারকা মাঠে নেমে চেয়ে চেয়ে দেখলেন উদানিসের গোল শোধ করা। ম্যাচের ৮৩ মিনিটে জেরার্ড ডেলেফাউয়ুর গোলে সমতা ফেরে উদানিস। এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠেন ক্রিশ্চিয়ানো। অতিরিক্ত মিনিটে ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিল, তখনই উড়ন্ত বাজপাখির মতো হেডে গোল করে উৎসবে মাতেন রোনালদো। জার্সি খুলে গোল সেলিব্রেট করার জন্য হলুদ কার্ড তো দেখেনই, উপরন্তু দীর্ঘক্ষণ ভিএআর দেখে অফসাইড নিশ্চিত করে পর্তুগিজ তারকার গোলও বাতিল করে দেন রেফারি।
এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে রোমেলু লুকাকুর সাত বছর পরের প্রত্যাবর্তন টা হয়েছে রাজার বেশেই। আর্সেনালের বিপক্ষে গতকাল ২-০ গোলের জয়ে অবদান রেখেছেন বেলজিয়ান এই স্ট্রাইকার। ম্যাচের ১৫ মিনিটেই আর্সেনালের ফাঁকা পোস্টে বল জড়ান তিনি। এরপর ম্যাচের ৩৫ মিনিটে চেলসির অপরটি গোলটি করেন ফুলব্যাক জেমস। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে চেলসি। বিরতির পর মিকেল আর্তেতার শিষ্যরা অনেক চেষ্টা করেও ম্যাচে আর সমতায় ফিরতে পারেননি। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে থমাস টুখেলের দল।
এদিকে রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল। লেভান্তের ১০ জনের দল রিয়ালকে রুখে দিল ৩-৩ গোলে। ম্যাচের ৫ মিনিটে গ্যারেথ বেলের গোলে এগিয়ে থাকা মাদ্রিদ ৪৬ মিনিটে সমতায় যায় রজার মার্টির গোলে। এরপর আবার ৫৭ মিনিটে লেভান্তের হোসে কাম্পানার গোলে ২-১ ব্যবধানে পিছিয়ে পরে রিয়াল। ৭৩ মিনিটে রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান ভিনিসিয়ুস। কিন্তু লেভান্তের রোবের গোলে ৭৯ মিনিটে আবারো পিছিয়ে যায় রিয়াল। এরপর আবার ৮৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ভিনিসিয়ুস জুনিয়র দলকে সমতায় ফেরান। ৮৭ মিনিটে লেভান্তের খেলোয়াড় এইতর ফার্নান্দেজ লাল কার্ড দেখার পর ১০ জনের দলে পরিণত হয়। কিন্তু শেষ পর্যন্ত আর কোন গোলের দেখা না পেলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় আনচেলত্তির শিষ্যদের।
অন্যদিকে ফ্রেঞ্জ লিগ ওয়ানে মাঠের মধ্যেই ফুটবলারদের সঙ্গে তুমুল মারামারি লেগে যায় সমর্থকদের। ম্যাচের ৭৪ মিনিটে মার্সেইয়ের দিমিত্রি পায়েতের কর্নারের সময় শুরু হয় গণ্ডগোল। স্বাগতিক দলের সমর্থকরা আচমকাই মাঠের মধ্যে পানির বোতল ছুঁড়তে শুরু করেন।
প্রতিবাদে মার্সেইয়ের ফুটবলাররাও পাল্টা বোতল ছুড়ে মারেন। এতে বিক্ষুব্ধ সমর্থকরা নিরাপত্তা বেষ্টনী ভেঙে ফুটবলারদের ওপরে চড়াও হয়। ফ্রেঞ্চ পত্রিকা এল ইকুইপে রিপোর্ট করেছে, মারামারির ঘটনায় মাতেও গুয়েনডোজি এবং লুয়ান পেরেস আহত হয়েছেন। শেষ পর্যন্ত সেই ম্যাচটি স্থগিত করে দিতে বাধ্য হন কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়