১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

খুলনার ৫ হাসপাতালে ২৪ ঘণ্টায় মৃত্যু নেই করোনায় : চিকিৎসা নিচ্ছেন ১৫৩ জন

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : চলতি আগস্ট মাসে প্রতিদিনই খুলনায় কমছে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় খুলনার সরকারি-বেসরকারি ৫ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কোনো রোগীর মৃত্যু হয়নি। খুলনায় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের সার্বক্ষণিক তৎপরতায় হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।
খুলনা সিভিল সার্জনের পক্ষে মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ, ২৫০ শয্যার খুলনা সদর, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত, বেসকারি গাজী মেডিকেল, সিটি মেডিকেল কলেজ হাসপাতালসহ পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় কোনো রোগীর মৃত্যু হয়নি। তিনি জানান, বর্তমানে সরকারি-বেসরকারি এই ৫টি হাসপাতালে ৫৬৫টি বেডের অনুকূলে ১৫৩ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালগুলোর করোনা ইউনিটে বর্তমানে ৪১২টি সিট খালি রয়েছে। ডা. ঊষা জানান, খুলনায় গত ২৪ ঘণ্টায় হাসপাতল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৩০ জন ও নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন। তিনি জানান, খুলনার ৯ উপজেলাসহ বেসরকারি হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৭৪ জনের নমুনা পরীক্ষা করা হলে তাদের মধ্যে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী বর্তমানে খুলনায় করোনা সংক্রমণের হার ১৩ শতাংশ বলেও জানান ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে এ হাসপাতাল থেকে সুস্থ হয়ে ২০ জন ছাড়পত্র নিয়েছেন। নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪ জন। বর্তমানে ৭১ জন রোগী হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে রেড জোনে ২৪, ইয়ালো জোনে ১৯, এইচডিইউতে ৮ ও আইসিইউতে ১৯ জন। খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ২ জন। তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ২৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে থেকে সুস্থ হয়ে ১ জন ছাড়পত্র নিয়েছেন। নতুন কোনো রোগী এই হাসপাতালে ভর্তি হননি। তিনি জানান, বর্তমানে ৬ জন রোগী করোনা ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন মহিলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়