১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

কঙ্গোতে কনভয় স্কর্টের দায়িত্বে শান্তিরক্ষীরা

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতিসংঘ অর্গানাইজেশন স্ট্যাবিলাইজেশন মিশন ইন দ্য ডিআর কঙ্গোর (মনুস্ক) নর্দান সেক্টরে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর র‌্যাপিড ডেপ্লয়েবল ব্যাটালিয়ন (ব্যানআরডিবি)-৪ গত ৭ আগস্ট থেকে বিদ্রোহী সশস্ত্র বাহিনীর হাত থেকে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকল্পে কনভয় স্কর্ট পরিচালনা করছে। কঙ্গোর ইথুরী প্রদেশের আওতাধীন ইরুমু টেরিটরি এলাকায় কয়েক সপ্তাহ ধরে বিদ্রোহী সশস্ত্র বাহিনীর অনুপ্রবেশ ঘটে। এ পরিস্থিতিতে ইথুরী প্রদেশের গভর্নর সাধারণ জনগণের নিরাপত্তা বিধানের স্বার্থে ফোর্স কমান্ডার ও নর্দান সেক্টর কমান্ডারকে কনভয় স্কর্ট দিতে অনুরোধ জানান।
এরই ধারাবাহিকতায় গত ৭ আগস্ট থেকে নর্দান সেক্টরের ব্যানআরডিবি-৪ কমান্ডা হতে লুনা এবং কমান্ডা হতে মাম্বালেঙ্গা চলাচলকারী সব যানবাহন ও জনসাধারণের নিরাপত্তা বিধানে কনভয় স্কর্ট পরিচালনা শুরু করে।
সেই সঙ্গে ফোর্স ইন্টারভেনশন ব্রিগেড সংযোগ সড়কে নিরাপত্তা বিধান অব্যাহত রাখে। দুর্গম এলাকায় বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিসহ বিদ্রোহীদের অ্যাম্বুস উপেক্ষা করেও বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী প্রতিদিন আনুমানিক শতাধিক বেসামরিক যানবাহনের স্কর্ট নিয়ে কমান্ডা থেকে লুনা পর্যন্ত গমনাগমন অব্যাহত রেখেছে, যা সামরিক ও বেসামরিক পরিমণ্ডলে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়