১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

এনএসইউতে চালু বিএনসিসি-আর্মি উইং প্লাটুন

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশে বেসরকারি পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান অধিকারী নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পসের (বিএনসিসি) যৌথ উদ্যোগে এনএসইউতে চালু করা হয়েছে বিএনসিসি-আর্মি উইং প্লাটুন। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস বাংলাদেশের একটি ত্রি-সামরিক ও আধা-সামরিক বাহিনী, যা সর্বদা শান্তি ও যুদ্ধের সময় মোতায়েন করতে প্রস্তুত।
সামরিক বাহিনীর কর্মীরা তাদের ক্যাডেটশিপের মাধ্যমে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়। বিএনসিসি ক্যাডেটরা জাতীয় অখণ্ডতা এবং জরুরি পরিস্থিতিতে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী এবং বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষের সঙ্গে একত্রে কাজ করে।
নর্থ সাউথ ইউনিভার্সিটি টিম তাদের ক্যাম্পাসে একটি বিএনসিসি প্লাটুন প্রতিষ্ঠার চেষ্টা করে। বিশেষ করে এনএসইউ ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের পরিচালক অধ্যাপক মোহাম্মদ খসরু মিয়া এ উদ্যোগের সমন্বয় করছেন। এনএসইউর অর্থনীতির ছাত্র ম্যাক্সিম গোর্কি সাম্য আন্তরিকভাবে প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস সদর দপ্তর থেকে অনুমতি কার্যক্রমের সমন্বয় করেছেন। এনএসইউ শিক্ষার্থীদের সুবিধার জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস যৌথভাবে প্লাটুনটি চালু করেছে। বিজ্ঞপ্তি।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব ইংলিশ এন্ড মডার্ন ল্যাংগুয়েজেসের সিনিয়র লেকচারার মো. মেহেদী হাসান এনএসইউ বিএনসিসি প্লাটুনের কমান্ডার এবং ম্যাক্সিম গোর্কি সাম্যকে প্লাটুন অ্যাডজুট্যান্ট এবং ক্যাডেট ইনচার্জ হিসেবে নিযুক্ত করা হয়েছে। এনএসইউ বিএনসিসি প্লাটুন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্যের কাছ থেকে কমান্ড নেবে এবং বিএনসিসি প্লাটুনের তত্ত্বাবধান করবেন এনএসইউ প্রশাসন বিভাগের পরিচালক রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির (অব.)। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়