১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন : পেট্রোবাংলার এক পরিচালক ও তিতাসের ২০ কর্মীকে তলব

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও বিভিন্ন দুর্নীতির অভিযোগে পেট্রোবাংলার পরিচালক আইয়ুব খান চৌধুরীসহ তিতাস গ্যাস ডিট্রিবিউশন লিমিটেডের ২০ কর্মকর্তা-কর্মচারীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধানের অংশ হিসেবে আগামী ৫, ৬, ৭ ও ৮ সেপ্টেম্বর দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। গতকাল সোমবার কমিশন থেকে পাঠানো নোটিসে সংশ্লিষ্টদের যথাসময় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক।
আগামী ৫ সেপ্টেম্বর যাদের তলব করা হয়েছে তারা হলেন- তিতাসের সিনিয়র সুপারভাইজার হারুন-অর-রশিদ, সিনিয়র বিক্রয় সহকারী ফয়েজ আহমেদ লিটন, সিবিএ’র সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, সিবিএ নেতা জাকির হোসেন ও সহকারী কর্মকর্তা দেলোয়ার হোসেন। ৬ সেপ্টেম্বর তলবকৃতরা হলেন- তিতাসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, মো. আব্দুল মান্নান, পার্সেল শাখার ব্যবস্থাপক হাসিবুর রহমান, করপোরেট বিভাগের মহাব্যবস্থাপক মাহামুদুর রব এবং করোশন কন্ট্রোল শাখার ব্যবস্থাপক আবুবকর সিদ্দিকুর রহমান।
৭ সেপ্টেম্বর যাদের তলব করা হয়েছে তারা হলেন- পেট্রোবাংলার পরিচালক আইয়ুব খান চৌধুরী, তিতাসের জোন-৯ এর কম্পিউটার অপারেটর মো. মিজানুর রহমান ও জাকির হোসেন। ৮ সেপ্টেম্বর তলবকৃতরা হলেন- তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সাবেক পরিচালক খান মইনুল মোস্তাক, প্রতিষ্ঠানটির কর্মচারী মহরম আলী, মো. আবু সাঈদ, মো. মফিজ ও মো. মানিক মিয়া।
এর আগে একই অভিযোগে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের মহাব্যবস্থাপক মো. আব্দুল ওহাবসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। বর্তমানে তাদের বক্তব্য ও সরবরাহকৃত রেকর্ডপত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে বলে জানা গেছে।
দুদক সূত্র জানায়, অবৈধ গ্যাস-সংযোগ, মিটার টেম্পারিংসহ বিভিন্ন অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রায় তিন বছর যাবৎ এসব কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান চলছে। প্রাথমিক অনুসন্ধানে পাওয়া তথ্য-প্রমাণ ও জিজ্ঞাসাবাদে দেয়া জবানবন্দির ভিত্তিতে এই ২০ জনকে তলবী নোটিস পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়