মানুষের কল্যাণ করার জন্যই আল্লাহ বাঁচিয়ে রেখেছেন : সাক্ষাৎকারে শেখ হাসিনা

আগের সংবাদ

প্রশাসনের উচ্চপর্যায়ে বিভাজন! মাঠ প্রশাসনকে কেন্দ্রের বিশেষ নির্দেশনা : জানালেন মন্ত্রিপরিষদ সচিব

পরের সংবাদ

বিএনপির স্থায়ী কমিটির সভা : সরকারের অভ্যন্তরীণ দ্ব›েদ্বর বহিঃপ্রকাশ বরিশালের ঘটনা

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বরিশালের সা¤প্রতিক ঘটনা ‘অনির্বাচিত’ সরকারের অভ্যন্তরীণ দ্ব›েদ্বর বহিঃপ্রকাশ বলে মনে করে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সভায় এ মন্তব্য করা হয়। গত শনিবার বিকালে এই ভার্চুয়াল বৈঠক হয়। গতকাল রবিবার বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই বৈঠকের বিবরণী পাঠানো হয়।
বিএনপির স্থায়ী কমিটির সভায় বরিশাল সিটি করপোরেশনের মেয়রের বিরুদ্ধে ইউএনওর বাসভবনে হামলা, ভাঙচুর ও ময়লা ফেলে শহরের রাস্তা অবরোধের অভিযোগের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের মেয়রকে গ্রেপ্তারের দাবি এবং ‘বরিশালের মেয়রের অত্যাচারে বরিশালবাসী অত্যন্ত অতিষ্ঠ’ উল্লেখ করার বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় বলা হয়, এ ঘটনার মধ্য দিয়ে এই অনির্বাচিত সরকারের অভ্যন্তরের দ্ব›দ্ব পরিষ্কার হয়েছে। প্রমাণিত হয়েছে যে, সরকারের রাজনৈতিক ও প্রশাসনিক সংঘাত ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।
বিএনপির সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান আসিফ নজরুলের ফেসবুকের মতামত প্রকাশের জন্য ‘বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসীদের সন্ত্রাসী কার্যকলাপের’ বিরুদ্ধে তীব্র নিন্দা জানানো হয়।
বলা হয়, এ ধরনের হুমকি প্রকৃতপক্ষে রাষ্ট্রের বিরুদ্ধে হুমকিস্বরূপ। সভায় সবার মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে জনমত গড়ে তোলার সিদ্ধান্ত গৃহীত হয়। এ ধরনের দমনমূলক কাজ বন্ধ করার জন্য জোর দাবি জানানো হয়। করোনার টিকা নিয়ে চরম অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে বলেও সভায় উল্লেখ করা হয়।
এ নিয়ে সরকারের বিভিন্ন মন্ত্রীর বিভ্রান্তিমূলক বক্তব্য ও বিবৃতিতে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করা হয়। স্থায়ী কমিটির সভায় বলা হয়, নিবন্ধন করেও মাসের পর মাস অনিশ্চয়তায় কাটাচ্ছেন মানুষ। অন্যদিকে বেসরকারি ক্লিনিকে টাকার বিনিময়ে টিকা বিক্রয়ের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় জনগণের মধ্যে চরম বিভ্রান্তি ও হতাশার সৃষ্টি হয়েছে। চরম অব্যবস্থাপনা, টিকা প্রদানের অনিশ্চয়তা ও দুর্নীতি পরিস্থিতিকে আশঙ্কাজনকভাবে জটিল করে ফেলেছে।
সভায় হেফাজতে ইসলামের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খন্দকার মুস্তাহিদুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।
সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়