মানুষের কল্যাণ করার জন্যই আল্লাহ বাঁচিয়ে রেখেছেন : সাক্ষাৎকারে শেখ হাসিনা

আগের সংবাদ

প্রশাসনের উচ্চপর্যায়ে বিভাজন! মাঠ প্রশাসনকে কেন্দ্রের বিশেষ নির্দেশনা : জানালেন মন্ত্রিপরিষদ সচিব

পরের সংবাদ

নৌপরিবহন প্রতিমন্ত্রী : জিয়াউর রহমানের হাত ধরে রক্তপাতের রাজনীতি শুরু

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, খুনি জিয়াউর রহমানের হাত ধরে বাংলাদেশে রক্তপাতের রাজনীতি শুরু হয়েছিল। একই ধারাবাহিকতায় তার স্ত্রী খালেদা জিয়া ও ছেলে তারেক রহমান বাংলাদেশে খুন, নৈরাজ্য, সন্ত্রাস ও জঙ্গিবাদের রাজনীতি কায়েম করেছিল। এই জিয়াউর রহমানের পরিবারকে বাংলাদেশের মানুষ একটি খুনি পরিবার হিসেবে চিহ্নিত করেছে। গতকাল রবিবার দুপুর ১২টার দিকে মোংলা বন্দরের উদ্যোগে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর রক্তের কাছে আমরা ঋণী। আমরা শপথ করতে চাই- এই খুনিরা যাতে বাংলাদেশে আর মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। তারা যেন বাংলাদেশের রাজনীতি ও জনপদকে কলঙ্কিত করতে না পারে।
তিনি আরো বলেন, ১৫ আগস্টের খুনিরা যেখানেই থাকুক না কেন তাদের দেশে এনে বিচারের রায় কার্যকর করা হবে। খুনিরা একসময় মনে করেছিল বাংলাদেশে তাদের বিচার হবে না। ২১ আগস্টেরও জঘন্যতম ঘটনা ঘটানোর শাস্তি পেতে হবে খুনিদের।
মোংলা বন্দরের আয়োজনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা নাসেরিয়া ফাজিল মাদ্রাসা ও এতিমখানায় দুস্থ-এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ করেন। এর আগে প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এছাড়া শেখ রাসেল দুস্থ, প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, কাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদার, পরিচালক প্রশাসন মো. শাহীনুর আলমসহ কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়