অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

রিয়ালের সঙ্গে নতুন চুক্তিতে বেনজেমা

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : রোনালদো, ডি মারিয়া, রামোস, ভ্যারেন একে একে রিয়াল মাদ্রিদ ছেড়ে গিয়েছেন। সেরাদের মধ্যে রইলেন শুধু ব্রাজিলের মার্সেলো ও ফ্রান্সের করিম বেনজেমা। গতকাল করিম বেনজেমার সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হলো লা লিগার জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। নতুন চুক্তিতে রিয়ালের জার্সি গায়ে ফ্রেঞ্চ এই ফরোয়ার্ড খেলে যাবেন ২০২৩ সাল পর্যন্ত।
২০০৯ সালে ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক লিও থেকে রিয়ালে যোগ দেন করিম বেনজেমা। রোনালদো, ডি মারিয়াদের ছায়াতলে খুব একটা নিজেকে মেলে ধরতে পারেননি ২০১৮ ফিফা বিশ্বকাপ জয়ী এই তারকা। ডি মারিয়া নেই, রোনালদো নেই, তাই এখন মাদ্রিদের অন্যতম ফরোয়ার্ড করিম বেনজেমা। পর্তুগিজ তারকা রিয়াল ছেড়ে ২০১৮ সালে ইতালির ক্লাব জুভেন্টাসে যোগ দেয়। এরপর নিজেকে দলের অন্যতম স্ট্রাইকার হিসেবে মেলে ধরেন বেনজেমা। একের পর পর এক ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি। ২০২০-২১ মৌসুমটাও শুরু করেছেন ভালোভাবেই। তার জোড়া গোলে আলাভেসের বিপক্ষে ৪-১ গোলের জয় দিয়ে লা লিগা শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরুর করে কার্লো আনচেলত্তির দল। এমন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়নটা তাই রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঠিক সিদ্ধান্তেরই প্রতিফলন।
চুক্তির ব্যাপারে বেনজেমা জানান, বিশ্বের অন্যতম সেরা ক্লাবের সঙ্গে আমার গল্পটা আরো কিছু দিন চলবে। এখানে থাকতে পারাটা সত্যিই সম্মানের। দীর্ঘ সময় আমার ওপর আস্থা রাখার জন্য সবাইকে ধন্যবাদ। মাদ্রিদে যোগ দেয়ার পর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৬০ ম্যাচ খেলেছেন বেনজেমা। ইউরোপের সফলতম দলটির ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ গোলদাতা তিনি (২৮১)। জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি লা লিগাসহ অসংখ্য শিরোপা। হাতে থাকা আগামী তিন মৌসুমে মাত্র ২৭ গোল পেলেই তিনি ছাড়িয়ে যাবেন মাদ্রিদ লিজেন্ড আলফ্রেদো দি স্টেফানোকে। চলতি মৌসুম রিয়ালে বেনজেমার ১৩তম মৌসুম। এর আগে বিবৃতিতে গতকাল স্পেনের সফলতম দলটি চুক্তি নবায়নের কথা জানায়।
যেখানে ২০২৩ সাল পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউয়ে বেনজেমাকে রাখার সিদ্ধান্ত হয়। চুক্তি নবায়নের পর রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে দাঁড়ানো একটি ছবি সামাজিক যোগযোগ মাধ্যমে পোস্ট করেছেন বেনজেমা। সেখানে দেখা যাচ্ছে- দুজনেই একটি জার্সি হাতে দাঁড়িয়ে রয়েছেন যেখানে বেনজেমার নামের নিচের ২০২৩ সংখ্যাটি লেখা রয়েছে। দলের হয়ে সর্বোচ্চ অবদান রাখান জন্য ক্লাবের পক্ষ থেকেও বেনজেমাকে ধন্যবাদ জানিয়ে বলা হয়েছে, মাদ্রিদের জার্সি গায়ে এই ফরাসি স্ট্রাইকার সম্ভ্যাব্য সব কিছুই জয় করেছে, ১৯টি শিরোপা তার দখলে রয়েছে। এর মধ্যে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি ক্লাব বিশ্বকাপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ, তিনটি লা লিগা, দুটি স্প্যানিশ কাপ ও তিনটি স্প্যানিশ সুপার কাপ রয়েছে। ফুটবলীয় দক্ষতা দিয়ে সে মাদ্রিদের সকল সমর্থকের হৃদয় জয় করে নিয়েছে। নতুন চুক্তিতে বেনজেমার রিলিজ ক্লজ ধরা হয়েছে এক বিলিয়ন ইউরো, যা চুক্তিটিকে অনেকটাই সমৃদ্ধ করেছে।
এদিকে বেনজেমা রিয়ালের জয়ে অবদান রাখলেও দলটির সভাপতি দলে ভেড়াতে চাইছেন বড় কোনো তারকা ফুটবলারকে। রোনালদো যাওয়ার পর থেকে বড় কোনো তারকাকে মাদ্রিদ এখন পর্যন্ত তার জায়গায় বসাতে পারেনি। এবার তারা চেষ্টা করে যাচ্ছেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে সে আসনে বসাতে। কিন্তু অন্যদিকে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি দলে দুই তারকা ফুটবলার মেসি, নেইমার থাকতেও এমবাপ্পেকে ছাড়তে নারাজ। তাছাড়া দলবদলের সময়ও হাতে বেশিদিন নেই । তাই রিয়াল মাদ্রিদ এমবাপ্পের পাশাপাশি চোখ রাখছেন বরুশিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার আর্লিং হরল্যান্ডের ওপর। চলতি মৌসুমেই দুজনের একজন হতে পারেন বেনজেমার সঙ্গী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়