অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

চুয়াডাঙ্গায় ওএমএসের ২৭ বস্তা চাল উদ্ধার আটক একজন

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় খোলা বাজারে বিক্রির জন্য বরাদ্দকৃত ওএমএসের ২৭ বস্তা চালসহ একজনকে আটক করেছে পুলিশ। চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা গ্রাম থেকে গভীর রাতে ওই চাল উদ্ধার করা হয়। সরকারি চাল আত্মসাৎ সন্দেহে আটক আবদুস সামাদ ওরফে আবু শামা ওই গ্রামের মৃত সোনা শেখের ছেলে।
স্থানীয়রা জানান, চুয়াডাঙ্গা পৌর এলাকার ৬নং ওয়ার্ডের ডিলার যুবলীগ নেতা আজাদ আলীর গোডাউনে বা বাড়িতে চাল না রেখে পার্শ্ববর্তী আবদুস সামাদের বাড়িতে ওএমএসের চাল রাখা হয়। বিষয়টি নিয়ে এলাকাবাসীর সন্দেহ হয়। তারা পুলিশে খবর দিলে বৃহস্পতিবার রাত ১২টার দিকে সেখানে অভিযান চালায় সদর থানা পুলিশ। আবদুস সামাদের বাড়ি থেকে ২৭ বস্তা সরকারি চাল পাওয়া যায়। পুলিশ তাৎক্ষণিকভাবে ২৭ বস্তা চাল উদ্ধার ও অভিযুক্ত আবদুস সামাদকে আটক করে।
আবদুস সামাদ ডিলার আজাদ আলীর চাচাতো ভাই। তিনি বলেন, জায়গার অভাবে আমার বাড়িতে আজাদ চাল রেখে দিয়েছিলেন। তবে স্থানীয়রা বলছেন, ডিলার আজাদ আলীর চাল রাখার জন্য নিজস্ব জায়গার কোনো অভাব নেই। তার গোডাউন রয়েছে এবং নতুন বাড়িও রয়েছে। কেউ কেউ বলেছেন, ভুক্তভোগীদের ৫ কেজি করে ৩০ টাকা মূল্যে চাল দেয়ার কথা। কিন্তু আজাদ আলী ২-৩ কেজির বেশি চাল দেন না। ফলে যে উদ্বৃত্ত চাল থাকে তা বেশি দামে বিক্রির জন্যই তিনি চালগুলো গোপনে আবদুস সামাদের বাড়িতে রেখে দিয়েছিলেন। এলাকাবাসী জানান, খোলা বাজারে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির জন্য বরাদ্দ পাওয়া ২৭ বস্তা চাল আত্মসাৎ করা হচ্ছে বলে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই গুঞ্জন ওঠে।
একপর্যায়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ রাত ১২টার দিকে আবদুস সামাদের বাড়িতে অভিযান চালিয়ে ২৭ বস্তা চাল উদ্ধার করে। তাৎক্ষণিকভাবে সন্তোষজনক জবাব দিতে না পারায় আবদুস সামাদকে আটক করে সদর থানায় নেয়া হয়। সরকারি চাল আত্মসাতের খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা মধ্যরাতেই ভিড় জমান।
সাংবাদিকদের উপস্থিতি বাড়তে থাকে। চাঞ্চল্যের সৃষ্টি হয়।
খোলা বাজারে বিক্রির জন্য সরকার বরাদ্দকৃত চালের ডিলার আজাদ আলী জেলা যুবলীগের সদস্য।
এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ সম্ভব হয়নি। তবে জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দার বলেন, বেশ কিছু দিন ধরে আজাদ রাজনীতিতে তেমন একটা থাকেন না। শুনেছি তিনি অসুস্থ। যে ব্যক্তিই হোক, দোষ করলে তার বিরুদ্ধে দলীয়ভাবেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তবে কোনো নির্দোষ ব্যক্তি কোনো চক্রান্তের শিকার হচ্ছেন কিনা তাও আমাদের দেখতে হবে। এজন্যই ঘটনার আশু তদন্ত আশা করি।
চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ বলেন, ওএমএসের চাল সন্দেহজনক স্থানে রাখার খবরে ঘটনাস্থলে থানা পুলিশ যায়। ঘটনার প্রাথমিক সত্যতার ভিত্তিতে ২৭ বস্তা চাল জব্দ ও একজনকে আটক করা হয়। অধিকতর তদন্তের পর এ ব্যাপারে আরো তথ্য দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়