অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ বিচারের রায় দ্রুত কার্যকর দাবি

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সারাদেশ ডেস্ক : দেশব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকী পালন করেছে আওয়ামী লীগ। গতকাল শনিবার এ উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালোব্যাজ ধারণ, দোয়া ও মোনাজাতসহ আলোচনা সভার আয়োজন করা হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
নড়াইল : সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সকাল সাড়ে ৭টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেত্রী আইভী রহমানের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন ও শহীদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। আয়োজনে জেলা আওয়ামী লীগের সভাপতি এড সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে নড়াইল পৌরসভা। মেয়রের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র আনজুমান আরা। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস এবং প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফজলুর রহমান জিন্নাহ, মো. গোলাম নবী, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাবুল সাহা, মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এডভোকেট আলমগীর সিদ্দিকী, ওয়ার্কার্স পার্টির নেতা মলয় নন্দী প্রমুখ।
চাঁপাইনবাবগঞ্জ : হামলায় শহীদদের স্মরণ ও বিচারের রায় দ্রুত কার্যকরের দাবিতে পতাকা উত্তোলন, র‌্যালি, সংক্ষিপ্ত পথসভা ও পবিত্র কুরআন শরিফ পাঠের আয়োজন করে পৌর আওয়ামী লীগ। এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় শহীদ মনিমুল হক সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করেন নেতারা। এ সময় পতাকা অর্ধনমিত রাখা হয়।
পরে দলীয় কার্যালয় থেকে একটি শ্রদ্ধাঞ্জলি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে অবস্থিত জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করেন আওয়ামী লীগ নেতারা। পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলমের সভাপতিত্বে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ মো. আব্দুল জলিল, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সহসভাপতি মো. মোখলেসুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আমানুল্লাহ বাবু, জেলা আওয়ামী লীগের সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলক, জেলা কৃষক লীগের সভাপতি এডভোকেট মো. আব্দুস সামাদ বকুল, সহসভাপতি মো. আব্দুল হাকিম প্রমুখ।
গাইবান্ধা : সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুর জামান রিংকুর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সহসভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, সুলতান আলী মণ্ডল, পৌর মেয়র মো. মতলুবর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম কোট, সাংগঠনিক সম্পাদক পিয়ারুল ইসলাম ও মৃদুল মোস্তাফিজ ঝন্টু, কৃষিবিষয়ক সম্পাদক মহিবুল হক মোহন, তথ্য সম্পাদক জরিদুল হক, উপপ্রচার সম্পাদক তানজিমুল ইসলাম জামিল, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমারুল ইসলাম সাবিন, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাপস সরকার ও মোজাম্মেল হক ঝিলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু, জেলা ছাত্রলীগের সভাপতি মো. আসিফ সরকার প্রমুখ। পরে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
পাবনা : জেলা আওয়ামী লীগ, পাবনা জেলা পরিষদ, পাবনা পৌরসভার মেয়রসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ, কালো পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করে। শনিবার বেলা ১১টায় পাবনা জেলা আওয়ামী লীগ পুষ্পার্ঘ্য অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করে। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লালের সভাপতিত্বে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি, জেলা আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, মোশারোফ হোসেন, সোহেল হাসান শহীন, তসলিম হাসান সুমন, শাজাহান মামুন, কামরুল হাসান মিন্টু, যুবলীগ নেতা আলী মতুর্জা বিশ্বাস সনি, শিবলী সাদিক, ছাত্রলীগ নেতা তাজুল ইসলাম প্রমুখ। বিকালে জেলা মহিলা লীগের আয়োজনে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়।
নেত্রকোনা : জেলা স্বেচ্ছাসেবক লীগ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক খায়রুল হাসান লিটু ও সভাপতি মারুফ হাসান খান অভ্র। এছাড়া প্রতি বছরের মতো জেলা স্বেচ্ছাসেবক লীগ দুপুর আড়াইটায় অসহায় হতদরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ করে। এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কৃষিবিষয়ক সম্পাদক কৃষিবিদ সারোয়ার মোর্শেদ আকন্দ জাস্টিস।
কুষ্টিয়া : গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করেছে জেলা আওয়ামী লীগ। দুপুরে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, সাধারণ সম্পাদক আজগর আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম আক্তারুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক রেজাউল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, প্রকৌশলী ফারুকউজ্জামান, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবউন নেছা সবুজ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. হাসু। শেষে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
খাগড়াছড়ি : ২০০৪ সালের ২১ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নারিকেল বাগান দলীয় অফিসে সকালে দলীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী (অপু), পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সহসভাপতি কল্যাণ মিত্র বড়–য়া, মংক্যচিং চৌধুরী, তপন কান্তি দে, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ইবি : গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান। এরপর সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন উপাচার্য। এরপর একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও ইবি ছাত্রলীগ। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে গ্রেনেড হামলায় নিহতদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : উপজেলার মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে কলেজ অডিটোরিয়ামে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুমসহ উপজেলা আওয়ামী লীগ, যুললীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
মতলব উত্তর (চাঁদপুর) : উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শ্রীরায়েরচর দুপুর ১২টায় পথসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।
মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মো. খসরু ঢালীর সভাপতিত্বে সদস্য সচিব এডভোকেট আক্তারুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজারুল রহমান বাবু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনসহ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন নেতারা। এ সময় উপস্থিত ছিলেন- চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রহমত উল্লাহ চৌধুরী, শরিফ উল্লাহ সরকার, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মিয়া মো. আসাদুজ্জামান, বন ও পরিবেশ সম্পাদক ওসমান গনী সিকদার, কৃষিবিষয়ক সম্পাদক সুজন ভূঁইয়া।
বীরগঞ্জ (দিনাজপুর) : বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জে র‌্যালি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গোলাপগঞ্জ আঞ্চলিক শাখার আয়োজনে দুপুরে দলীয় কার্যালয়ে ছাত্রলীগের সভাপতি বিকাশ চন্দ্র অধিকারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মরিচা ইউপি চেয়ারম্যান ও মরিচা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ আঞ্চলিক শাখার আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান সিদ্দিক, মরিচা ইউনিয়ন যুবলীগের সভাপতি আজম ইসলাম, সেচ্ছাসেবক লীগের সভাপতি রজিবুল ইসলাম।
দশমিনা (পটুয়াখালী) : ভোরে দশমিনা উপজেলার পশ্চিম আলীপুরা গ্রামে গ্রেনেড হামলায় নিহত মামুন মৃধার কবরে ফাতেহা পাঠ ও কুরআনখানির মধ্য দিয়ে শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়। পরে মামুন মৃধার কবরে শ্রদ্ধা জানিয়ে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে মামুন মৃধার পরিবার। পরে স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা, পটুয়াখালী জেলা আওয়ামী লীগ, দশমিনা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, আ খ ম জাহাঙ্গীর হোসাইন ফাউন্ডেশন, মামুন মৃধা স্মৃতি সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন মামুন মৃধার কবরে পুষ্পস্তবক অর্পণ করে। বেলা ১১টায় নিহত মামুন মৃধা বাড়ির সামনের সড়কে দশমিনা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আবুল কালাম। আলোচনা সভায় বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন, গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ মুক্তিযোদ্ধা সম্পাদক গোলাম মোস্তফা টিটু, দশমিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট ইকবাল মাহামুদ লিটন, গলাচিপা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন শাহ, পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সাবেস সভাপতি এডভোকেট আব্দুল খালেক, গ্রেনেড হামলায় নিহত মামুন মৃধার বাবা মোতালেব মৃধা।
কোটচাঁদপুর (ঝিনাইদহ) : কোটচাঁদপুর পৌর পাঠাগার মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকির সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হাওলাদারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাহিন, পৌর যুবলীগের সভাপতি মেহেদী হাসান বুলবুল, সাবেক ছাত্রনেতা প্রদীপ কুমার বিশ্বাস, স্বেচ্ছাসেবক লীগের পৌর আহ্বায়ক জাহিদ হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মীর মনিরুল আলম, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কায়দার রহমান প্রমুখ।
ভেড়ামারা (কুষ্টিয়া) : ভেড়ামারায় আওয়ামী লীগের উদ্যোগে দলীয় অফিসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম চুনুর সভাপতিত্বে দলীয় কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়। শুভেচ্ছো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম ছানা। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক রাজা। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ধরমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল হক, সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুল আলম লালু, চাঁদগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সভাপতি বুলবুল কবির, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম হোসেন প্রমুখ।
ক্ষেতলাল (জয়পুরহাট) : ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা। আলোচনা সভায় ক্ষেতলাল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাকিম মণ্ডল, পৌর মেয়র সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোফাজ্জল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি দুলাল মিয়া সরদার, উপজেলা যুবলীগ সভাপতি গোলাম আজম প্রমুখ।
মহাদেবপুর (নওগাঁ) : দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে সকাল ৯টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণসহ কালো পতাকা উত্তোলন এবং শহীদ আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন আওয়ামী লীগ নেতারা। এ সময় কালোব্যাজ ধারণ, দোয়া ও মোনাজাতসহ আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ১০টায় আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. আহসান হাবীব ভোদন, জেলা আওয়ামী লীগ সদস্য অজিত কুমার মণ্ডল, সদর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু প্রমুখ।
নাগরপুর (টাঙ্গাইল) : সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়ামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কুদরত আলীর পরিচলনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিয়ার রহমান মতি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর, সৈয়দ নাজমুল হক তপন, যুব ও ক্রীড়া সম্পাদক বি এম এম জহিরুল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. খালিদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার আহম্মেদ, মহিলাবিষয়ক সম্পাদক রৌশনারা মাসুদা, সদস্য আওলাদ হোসেন লিটন, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মো. হাবিবুর রহমান হাবিব, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. শাহিনুর রহমান শাহিন প্রমুখ।
চিলমারী (কুড়িগ্রাম) : দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টায় দলীয় কার্যালয়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ সময় উপজেলা আ.লীগের সহসভাপতি অধ্যক্ষ মো. জাকির হোসেন, আব্দুস সাত্তার, মো. জয়নুল আবেদীন, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম লিচু, যুগ্ম সাধারণ সম্পাদক জামিনুল ইসলাম, মো. আবু হানিফা রঞ্জু, সাংগঠনিক সম্পাদক মো. আসরাফুল ফরিদ, আইনবিষয়ক সম্পাদক মামুন-অর রশিদ, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও থানাহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. রাজ্জাক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।
রাজস্থলী (রাঙ্গামাটি) : রাজস্থলী উপজেলা আ.লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি, প্রতিবাদ ও আলোচনা সভা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগের সভাপতি ও রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। সাধারণ সম্পাদন পুচিংমং মারমার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা, উপজেলা আ.লীগের সহসভাপতি মফিজ আহম্মদ তালুকদার, প্রজ্ঞাজ্যোতি চাকমা, চথোয়াইনু মারমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, ক্যাসাচিং মারমা মিলন, অংসাইনু মারমা, মিঠুল চন্দ্র দে, হারাধন কর্মকার, লংবতি ত্রিপুরা, দিলীপ দাশ, ইদ্রিস মিয়া, উথোয়াইচিং মারমা, মংএতি মারমা, হাইসিমং মারমা কালা, ধনরাম কর্মকার, গৌতমী খেয়াং ,আদরলতা তঞ্জগ্যাসহ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় আগে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
হোমনা (কুমিল্লা) : হোমনায় দুই ভাগে বিভক্ত হয়ে আগস্ট গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি পালন করেছেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। একপক্ষে রয়েছেন সাংসদ সেলিমা আহমাদের অনুসারীরা এবং আরেকপক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সাধারণ সম্পাদকের অনুসারীরা। একপক্ষ সাংসদের রাজনৈতিক কার্যালয় থেকে সকালে র‌্যালি বের করে এবং অপরপক্ষ আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে র‌্যালি বের করে। পরে সাংসদের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংসদের অনুসারীরা গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি দাবি করে মানববন্ধন করেন। এতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র এড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফজলুল হক মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান মহসিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, যুগ্ম সম্পাদক গাজী ইলিয়াস, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কায়সার আহমেদ বেপারি প্রমুখ। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুল, দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রধান, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান টিপু, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানিক মিয়া ইমন প্রমুখ।
মদন (নেত্রকোনা) : উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যেগে শোক মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোক মিছিল শেষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লিটন বাঙালির সভাপতিত্বে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরে কামালের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিনিয়র আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আ. রহিম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি জাকির হোসেন, ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. বেলায়েত হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ওয়ারেছ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কিবরিয়া কামাল, জেলা ছাত্রলীগ নেতা কাওসার আহম্মেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়