অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

ইডাফ ফাউন্ডেশনের নাম ব্যবহার করে প্রতারণা

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিদেক : ইকোনমিকেল ডেভেলপমেন্ট এন্ড এগ্রিকালচালার ফান্ডিং ফাউন্ডেশনের (ইডাফ) নাম ব্যবহার করে একটি প্রতারক চক্র সাধারণ মানুষকে ঠকিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। শুধু তাই নয়, ইডাফের নাম ও লোগো ব্যবহার করছে তারা। তবে ইডাফের ভুয়া নামকরণ করা হয়েছে- ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাকটিভ ফাউন্ডেশন। তাদের এসব অপকর্ম রোধ ও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে ইডাফ নির্বাহী পরিষদ। এ বিষয়ে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১২৩১) করা হয়েছে।
গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনাতনে আয়োজিত সংবাদ সম্মেলনে ইডাফ ফাউন্ডেশনের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস বলেন, এটি একটি অলাভজনক, অরাজনৈতিক, বেসরকারি, নিরপেক্ষ, আর্থ-সামাজিক উন্নয়নমূলক প্রতিষ্ঠান। দারিদ্র বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি, নারী পুরুষের সমঅধিকার, মানবাধিকার সুরক্ষা, আবাসন সহায়ক, পরিবেশ সুরক্ষা, ভিক্ষুক পুনর্বাসন, বয়স্ক পরিচর্যা কেন্দ্র, তৃতীয় লিঙ্গ (হিজরা), মাদকাসক্ত পুনর্বাসন, শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক স্বেচ্ছাসেবী দাতব্য প্রতিষ্ঠান।
তিনি বলেন, ফাউন্ডেশনের বিনিয়োগ প্রকল্পের নাম ব্যবহার করে কতিপয় অসাধু ব্যক্তি নকল আবেদন ফরম তৈরি করে দেশের বিভিন্ন এলাকার সহজ-সরল মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহ করে আসছে।
এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে অসংখ্য মানুষ। সাধারণ মানুষকে এই প্রতারণার হাত থেকে বাঁচাতে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন ইডাফ চেয়ারম্যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়