অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

অ্যাস্ট্রাজেনেকার টিকা : জাপান থেকে এলো আরো সাত লাখ ডোজ

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কো-ভ্যাক্সের আওতায় জাপান থেকে দেশে এসেছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরো ৭ লাখ ২১ হাজার ডোজ টিকা। গতকাল শনিবার ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের একটি বিমানে ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমধানবন্দরে এসে পৌঁছায় এসব টিকা। এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. জসিমউদদীন খান এবং ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি আটিও।
প্রসঙ্গত; সব মিলিয়ে দেশে এখন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ১ কোটি ২ লাখ ১৯ হাজার ১০০ ডোজ টিকা এসেছে। এর আগে চুক্তির আওতায় ভারতের সিরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম চালানে ৫০ লাখ টিকা আসে গত ২৫ জানুয়ারি। ২৩ ফেব্রুয়ারি দ্বিতীয় চালানে আসে ২০ লাখ ডোজ টিকা। এরপর আর কোনো টিকার চালান আসেনি। তবে ভারত সরকারের উপহার হিসেবে ২১ জানুয়ারি ২০ লাখ ডোজ এবং ২৬ মার্চ ১২ লাখ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা এসেছে।
এর পর কোভ্যাক্স সহায়তায় ২৪ জুলাই জাপান থেকে ২ লাখ ৪৫ হাজার ২০০ ডোজ, ৩১ জুলাই ৭ লাখ ৮১ হাজার ৩২০ ডোজ, ৩ আগস্ট ৬ লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকা দেশে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়