মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : বিএনপির আমলে রাজাকার মুক্তিযোদ্ধা সনদ পায়

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবামন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, খালেদা জিয়া স্বাধীনতাবিরোধী পাকিস্তানের দোসরদের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে বসিয়ে মুক্তিযোদ্ধাদের পরিবর্তে রাজাকারদের মুক্তিযুদ্ধ সার্টিফিকেট দেয়ার ব্যবস্থা করেছিলেন।
গতকাল বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগরভবনে আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ধ্বংস করে দেয়ার পাশাপাশি প্রকৃত ইতিহাসকে বিকৃত করার চেষ্টা চালায়। মুক্তিযুদ্ধের বিরোধীদের রাষ্ট্রীয় ক্ষমতায় এনে স্বাধীন দেশের লাল সবুজের পতাকা ব্যবহারের সুযোগ করে দেয়। স্বাধীনতার সুফল যেন বাঙালির না পায় সে চেষ্টাই করে গেছে বিএনপি ও স্বাধীনতাবিরোধীরা।
মো. তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ১৫ আগস্ট শহীদ হওয়ার মধ্য দিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রা স্তব্ধ হয়ে যায়। তিনি বলেন, এরপর দীর্ঘ ২৫ বছর বাঙালির ভাগ্যের আর কোনো উন্নতি হয়নি। ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবুর রহমান এবং সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়