মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

মির্জা ফখরুল : টিকার দ্বিতীয় ডোজ নিয়ে সুস্থ আছেন খালেদা জিয়া

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পর এখন পর্যন্ত বিএনপি চেয়রপারসন খালেদা জিয়া সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, টিকা নেয়ার পরে তার শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। আগের তুলনায় এখন সুস্থ রয়েছেন।
গতকাল বৃহস্পতিবার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলকে নিয়ে বেলা ১২টার দিকে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন এবং প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব।
এ সময়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসীন আলী, সাদরেজ জামান, রফিক হাওলাদার, মনির হোসেন, ফখরুল ইসলাম রবিন, ডা. জাহিদুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।
বরিশালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (টিএনও) বাসভবনে ক্ষমতাসীন দলের কর্মীদের হামলার ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, বরিশালের ঘটনা সারাদেশে। এ রকম সন্ত্রাসের রাজত্ব তারা কায়েম করেছে। শুধু বরিশাল কেন? সবখানেই এখন লেট লুজ। এটা একটা সন্ত্রাসের রাজত্ব, এটা তো একটা রেইন অব টেরোর।
বিএনপি মহাসচিব ক্ষোভ প্রকাশ করে বলেন, গত পরশু সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করেছে। আজকেও আসার আগে শুনেছি, ২৫ জনের মতো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
আমরা গত পরশু এবং আজকে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দেয়ার জন্য দাবি জানাচ্ছি এবং একই মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
ফখরুল বলেন, এই সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে তারা এখানে একটা এক দলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। এখানে অন্য কোনো রাজনৈতিক দল থাকবে না, ঠিক যেরকম বাকশাল তৈরি করেছিল ১৯৭৫ সালে, সেই রকম একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় সম্পূর্ণ ফ্যাসিস্ট কায়দায়। তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে কোনো স্বৈরাচারী, কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী সরকার তারা দীর্ঘকাল এভাবে টিকে থাকতে পারেনি। জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে অবশ্যই পরাজিত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়