মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

নর্থ সাউথ ইউনিভার্সিটি : জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গত বুধবার ভার্চুয়ালি আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়েছে। নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে অংশ নেন বাংলাদেশ সংবাদ সংস্থার সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ কাশেম, বেনজীর আহমেদ, মিজ রেহানা রহমান এবং আজিজ আল কায়সার।
প্রধান অতিথির বক্তব্যে মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু ছাত্র জীবন থেকেই গণমানুষের কথা ভাবতেন। আমরা সর্বক্ষেত্রে বৈষম্য এবং শোষণের শিকার ছিলাম, এর থেকে বাঁচার জন্য বাঙালির মুক্তির সনদ হিসেবে ১৯৬৬ সালে বঙ্গবন্ধু ৬ দফা দিয়েছিলেন। বিজ্ঞপ্তি।
বঙ্গবন্ধু বলেছিলেন পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত- একদিকে শোষক আর একদিকে শোষিত, আমি শোষিতের পক্ষে। তিনি সারা বিশ্বের নেতাদের উদ্দেশে বলেছিলেন, অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করে সেই টাকা দিয়ে দারিদ্র্য বিমোচন, শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যয় করুন।
অনুষ্ঠানে আরো অংশ নেন উপউপাচার্য অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক এ বি এম রাশেদুল হাসান, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তারা। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়